1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
জাতীয় পেশাগত স্বাস্থ্য-নিরাপত্তা গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্বোধন - সোনার বাংলা ২৪
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| শুক্রবার| রাত ২:০৪|

জাতীয় পেশাগত স্বাস্থ্য-নিরাপত্তা গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউটের উদ্বোধন

পাভেল ইসলাম মিমুল স্টাফ রিপোর্টার :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

রাজশাহীতে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট-এর শুভ উদ্বোধন করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় প্রধান অতিথি হিসেবে সুইচটিপে এই ইনস্টিটিউটের উদ্বোধন করেন তিনি।

এর আগে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক আবদুর রহিম খানের সভাপতিত্বে ইনস্টিটিউটের মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ.এইচ.এম. সফিকুজ্জামান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাংলাদেশ সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ হাবিব উল্লাহ, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) এর কান্ট্রি ডিরেক্টর মিঃ টুওমো পুটিআইনেন, জিআইজেড বাংলাদেশ টেক্সটাইল ক্লাস্টার কো-অর্ডিনেটর মিঃ এমএস ওয়ার্নার ল্যাঞ্জ (MS. Werner Lange), ডেনিশ দূতাবাসের ডেপুটি হেড মিঃ আন্দ্রেস কার্লসেন।

এছাড়া মালিক পক্ষের প্রতিনিধি হিসাবে বিজিএমইএ অতিরিক্ত সচিব (শ্রম বিভাগ) রফিকুল ইসলাম, শ্রমিক পক্ষের প্রতিনিধি বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক বাবুল আক্তার এবং পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট-এর প্রকল্প পরিচালক ফরিদ আহাম্মদ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত এবং জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানের সকল শহিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এদিকে উদ্বোধন শেষে শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা ইনস্টিটিউট ক্যাম্পাসে একটি গাছের চারা রোপন করেন।

অনুষ্ঠানে জানানো হয়, অর্থনীতির চাকা সচল রেখে শিল্প ক্ষেত্রে নানারকম ঝুঁকি ও দুর্ঘটনার হার কমাতে কর্মক্ষেত্রে শ্রমিকের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা আনয়ন এক বিশেষ গুরুত্ব বহন করে। সে লক্ষ্যে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর ২০১৮ সালে একটি প্রকল্প গ্রহণ করে যার ফলশ্রুতিতে ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা গবেষণা এবং প্রশিক্ষণ ইনস্টিটিউট’ আত্ম প্রকাশ করে।

এর আগে সকাল সাড়ে ৮টায় এক দিনের সরকারি সফরে শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বিমানযোগে রাজশাহীর হযরত শাহ্ মখদুম (রহ:) বিমানবন্দরে এসে পৌঁছেন।

এদিকে বিকাল তিনটায় শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে রাজশাহী বিশ্ববিদ্যালয় বনাম রুয়েটের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচ উপভোগ করবেন।

এদিন বিকাল সোয়া ৫টায় শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা ঢাকার উদ্দেশ্যে রাজশাহী ত্যাগ করবেন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুবৃহশুক্রশনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24