1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করলেন আরএমপি'র পুলিশ কমিশনার - সোনার বাংলা ২৪
২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| সকাল ৮:১৫|
সর্বশেষ সংবাদ :
মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) কে কটুক্তি করায় দিঘলিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত খুলনায় জার্নালিস্ট প্রটেক্ট কমিটির তথ্য অধিকার দিবস পালিত স্বেচ্ছাসেবকদল সভাপতিকে হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ রাজশাহীতে সৎ ভাইয়ের বউকে ধর্ষণ-র‌্যাবের জালে আসামি আরিফ আটক সেই হারানো তুমি নওগাঁয় আম গাছ কেটে ফেলার প্রতিবাদে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন ট্রলার ডুবে নিহত হানিফের পরিবারের পাশে মোজাম্বিক আস্করিয়া মানবিক ফাউন্ডেশন বাঁশখালীতে শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে ইউনিয়ন দায়িত্বশীলদের নিয়ে প্রস্তুতিমূলক সভা রাজশাহী প্রেসক্লাবের সদস্য ফরম সংগ্রহ-জমা দানের তারিখ ১৫ অক্টোবর পর্যন্ত বর্ধিত রাউজানে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করলেন আরএমপি’র পুলিশ কমিশনার

পাভেল ইসলাম মিমুল স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

 

আওয়ামী লীগ সরকারের পতনের আগে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর করা সব মামলা সরকারের নির্দেশনায় প্রত্যাহার করা হচ্ছে বলে জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নবনিযুক্ত কমিশনার আবু সুফিয়ান।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আরএমপি সদর দফতরের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ কথা জানান।

পুলিশ কমিশনার আবু সুফিয়ান বলেন,কিছু মামলা ছাত্র-জনতার বিরুদ্ধে হয়েছিল,সেগুলো সরকারের নির্দেশে প্রত্যাহারের কার্যক্রম চলছে।এর মধ্যে বেশির ভাগ প্রত্যাহার হয়ে গেছে।

পরবর্তীকালে (৫ আগস্টের পর) যে মামলাগুলো হয়েছে, সেগুলো তদন্ত হচ্ছে। আমরা নিরপেক্ষ ভাবে তদন্তের চেষ্টা করছি। শুধু দোষীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। আর যারা নিরপরাধ এবং মিথ্যা মামলায় সংযুক্ত হয়ে গেছে,তদন্তের পর তাদের সেখান থেকে মুক্তি দেওয়া হবে।

পুলিশ কমিশনার বলেন,‘ছাত্র-জনতা কীভাবে বৈষম্যের বিরুদ্ধে জেগে ওঠে সেটা আমরা দেখেছি। আমরা দেখেছি, কীভাবে তারা জীবন বিপন্ন জেনেও আন্দোলনে আসে। তাদের কারণে আজকের এই বাংলাদেশ। তাদের যে আকাঙ্ক্ষা,সেই আকাঙ্ক্ষাকে মনে রেখে আমাদের কাজ করতে হবে।

পুলিশের স্থাপনায় হামলা জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ উল্লেখ করে আবু সুফিয়ান বলেন,‘জনতার সঙ্গে পুলিশের একটা ব্যবধান হয়ে গিয়েছিল। যার প্রেক্ষিতে ৫ আগস্টের পরবর্তী সময় পুলিশের স্থাপনায় হামলা হয়েছে,সেটা কিন্তু জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ। আমরা চিন্তা করছি, কীভাবে আমরা জনগণের কাছাকাছি যেতে পারব। জনগণের জন্য কাজ করতে পারব।

তিনি বলেন,আমাদের অস্ত্র লুট হয়েছে,সেগুলো উদ্ধারের চেষ্টা করছি। পুলিশ সদস্যদের মাঝেও ভয়-আতঙ্ক কাজ করছে। রাস্তায় নামতে তারা শঙ্কিত। আমরা তাদের বোঝাচ্ছি যে জনগণের কল্যাণে কাজ করলে তারা আমাদের গ্রহণ করবে। জনগণের কল্যাণে কাজ করলে ভয় পাওয়ার কিছু নেই। তারা আমাদের গ্রহণ করবে। আমাদের এভাবেই কাজ করতে হবে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন,রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ রাজশাহী মহানগরীর বিভিন্ন প্রেসক্লাবের সভাপতি ও সেক্রেটারি,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যুরো চিফ ও রিপোর্টারবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ক্যামেরা পার্সোনেল, অনলাইন টিভি এবং অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24