1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
সলঙ্গায় অবৈধ মৎস্য আড়ৎ বন্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন  - সোনার বাংলা ২৪
৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| শনিবার| ভোর ৫:২৯|
সর্বশেষ সংবাদ :
বেলকুচিতে থানায় ঢুকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর উপর হামলার ঘটনায় শোকজ বেলকুচিতে আমিনুল ইসলামের নির্বাচনী জনসভায় যোগ্য প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান  প্রতীক বরাদ্দ সম্পন্ন উপজেলা চেয়ারম্যান প্রার্থী শেখ মারুফুল ইসলামের জনসংযোগ অব‍্যাহত ইলিশের অন্ত্রে উপকারী ব্যাকটেরিয়ার সন্ধান পেল বিজ্ঞানীরা শনিবার থেকে ট্রেনের নতুন ভাড়া, কোন রুটে কত সিসিটিভি অনেক সময় কাজ করে না: নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ মোহনপুরে মদ্যপান অবস্থায় ওয়ার্ড আ.লীগের সভাপতিসহ গ্রেপ্তার ৩ পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত ২০, আহত ২১ বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত, আহত ২

সলঙ্গায় অবৈধ মৎস্য আড়ৎ বন্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন 

সংবাদদাতার নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

জুয়েল রানা, উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের সলঙ্গায় কুতুবের চড়ে অবৈধভাবে গড়ে ওঠা মৎস আড়ৎ বন্ধে ও জোরপূর্বক ভাবে দখলকৃত জায়গা উদ্ধারে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে জায়গার প্রকৃত মালিকগন।

২৩ শে এপ্রিল মঙ্গলবার বেলা ১০ টার দিকে কুতুবেরচর মৎস্য আড়ৎ এর সামনে সংবাদ সম্মেলন ও মানববন্ধন কর্মসূচি পালন করে প্রায় ৩ শতাধিক ক্ষতিগ্রস্ত মানুষসহ স্থানীয় জমির মালিকগন।

সংবাদ সম্মেলনে প্রায় ১৫ জন জমির মালিক জানায়, মৎস্য আড়ৎ কমিটির সভাপতি আব্দুল হাই খান বিভিন্ন সময় মৎস্য আড়ৎটিকে নিজের সুবিধা আদায়ের জন্য বিভিন্ন জায়গায় স্থানান্তর করে। একসময়ের ঐতিহ্য বাহী সলঙ্গা মৎস্য আড়ৎটি হাটিকুমরুল নিয়ে যায় আব্দুল হাই আবার সেই আব্দুল হাই ই সিরাজগঞ্জ রোড থেকে নিজের স্বার্থ সিদ্ধির জন্য পুনরায় সলঙ্গা নিয়ে আসে এবং চক্রটি রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানার কুতুবের এলাকার সহজ সড়ল ও নিরিহ জমির মালিকদের সাথে প্রতারণা পূর্বক কতিপয় ব্যক্তিদের লোভে ফেলে পূনরায় মৎস্য আড়ৎটি নিজের কব্জায় নিয়ে এলাকার ব্যাক্তি মালিকানাধীন প্রায় ১০ বিঘা জমি জোরপূর্বক ভাবে দখল করে নেন। প্রকৃত মালিকগনের সাথে সমন্বয় না করেই সংঘবদ্ধ চক্রটি পজিশন কাটা সরবারহের নামে কাটা প্রতি ২ থেকে ৩ লক্ষ্য টাকা করে সাধারণ ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় কয়েক কোটি টাকা হাতিয়ে নেন। এতে আমরা প্রকৃত মালিকগন সুবিধা বঞ্চিত সহ সরকারও লাখ লাখ টাকা রাজস্ব হারাচ্ছেন। অপরদিকে পরিকল্পনা বিহীন বরফ মিল করায় লবনাক্ত পানি প্রবাহিত হয়ে ফসল ও নদীর মাছের ব্যাপক ক্ষতি সাধন হচ্ছে। এছারাও জমির মালিকদের না জানিয়েই জোরপূর্বক ভাবে আড়ৎএর ভিতরে থাকা বৃক্ষ নিধন করেছে।

আমারা দূস্কৃতিকারী আব্দুল হাই সহ সংঘবদ্ধ চক্রটির কবল থেকে আমাদের জমিগুলো উদ্ধারসহ অবৈধভাবে গড়ে ওঠা মৎস আড়ৎটি বন্ধে প্রসাশনের উর্ধতন কতৃপক্ষের নিকট জোর দাবি জানাই।

সংবাদ সম্মেলন শেষে আশপাশের প্রায় ৩ শতাধিক ক্ষতিগ্রস্ত মানুষ মানববন্ধনে অংশ নেয়।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান জানান, জমির প্রকৃত মালিকগন যদি অভিযোগ দেন অবশ্যই দখল উদ্ধার করা হবে এছাড়া হাটপেরিফেরীর জায়গা ও ইজারা ছাড়া মৎস্য আড়ৎ চলতে পারেনা এটা অবৈধভাবে চলছে। হাটপেরিফেরির জায়গা না হলে বন্ধ হয়ে যাবে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24