1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
ইউএই ইউরোপীয় পারমাণবিক শক্তি বিনিয়োগে আগ্রহের ইঙ্গিত দেয়, সূত্র জানায় - সোনার বাংলা ২৪
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| সন্ধ্যা ৭:৩০|

ইউএই ইউরোপীয় পারমাণবিক শক্তি বিনিয়োগে আগ্রহের ইঙ্গিত দেয়, সূত্র জানায়

অনলাইন ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১ এপ্রিল, ২০২৪

সংযুক্ত আরব আমিরাত রাষ্ট্রীয় মালিকানাধীন এমিরেটস নিউক্লিয়ার এনার্জি কোম্পানি (ENEC) ইউরোপীয় পারমাণবিক শক্তি সম্পদে সংখ্যালঘু বিনিয়োগকারী হওয়ার ধারণা নিয়ে আলোচনা করেছে।

আলোচনার সাথে পরিচিত তিনটি সূত্রের মতে, মধ্যপ্রাচ্যের রাষ্ট্র তাদের পারমাণবিক শক্তি অবকাঠামোতে বিনিয়োগে তাদের আগ্রহের পরিমাপ করার জন্য সংযুক্ত আরব আমিরাত ব্রিটেন সহ ইউরোপীয় দেশগুলির সাথে যোগাযোগ করেছে।

তার প্রচারের অংশ হিসাবে, সংযুক্ত আরব আমিরাত রাষ্ট্রীয় মালিকানাধীন এমিরেটস নিউক্লিয়ার এনার্জি কোম্পানি (ENEC) ইউরোপীয় পারমাণবিক শক্তি সম্পদে সংখ্যালঘু বিনিয়োগকারী হওয়ার ধারণা নিয়ে আলোচনা করেছে, সূত্র জানায়। তারা নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়েছে কারণ আলোচনাগুলি ব্যক্তিগত।

আবুধাবির ADQ-এর মালিকানাধীন ENEC, যুক্তরাজ্যে বিনিয়োগের জন্য আলোচনা করছে, যে সূত্রগুলিকে আলোচনার বিষয়ে ব্রিফ করা হয়েছে, তারা বিশদ বিবরণ ছাড়াই যোগ করেছে।তেল উৎপাদক আরব আমিরাত এবং সৌদি আরব জীবাশ্ম জ্বালানি থেকে দূরে তাদের অর্থনীতিকে বৈচিত্র্য আনতে চাইছে। ইতিমধ্যে, ব্রিটেন একটি চীন সমর্থক কেনার পরে দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডে ফরাসি শক্তি জায়ান্ট EDF দ্বারা নির্মিত সাইজওয়েল সি বৃহৎ মাপের পারমাণবিক প্রকল্পে অতিরিক্ত ব্যক্তিগত বিনিয়োগের সন্ধান করছে।

সংযুক্ত আরব আমিরাত এবং ব্রিটেন ডিসেম্বরে দুবাইতে জাতিসংঘের জলবায়ু সম্মেলনে বেসামরিক পারমাণবিক সহযোগিতার বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে, যেখানে ২০টিরও বেশি দেশ ২০৫০ সালের মধ্যে পারমাণবিক ক্ষমতা তিনগুণ করার প্রতিশ্রুতিতে সম্মত হয়েছে।

ব্রিটেনের ডিপার্টমেন্ট ফর এনার্জি সিকিউরিটি অ্যান্ড নেট জিরোর একজন মুখপাত্র রয়টার্সকে বলেছেন, নতুন পারমাণবিক শক্তির জন্য সাইজওয়েল সি যুক্তরাজ্যের এজেন্ডার একটি গুরুত্বপূর্ণ অংশ, যা কম খরচে, পরিষ্কার এবং নিরাপদ বিদ্যুৎ ব্যবস্থা অর্জনের জন্য আমাদের পরিকল্পনার কেন্দ্রবিন্দু।

প্রকল্পের বাণিজ্যিক কাঠামো চলমান উন্নয়ন এবং বাণিজ্যিকভাবে সংবেদনশীল আলোচনা সাপেক্ষে, মুখপাত্র বলেছেন, তারা আরও মন্তব্য করতে পারেনি।আন্তর্জাতিক প্রবৃদ্ধি এবং বিনিয়োগ পরিকল্পনার অংশ হিসাবে, ENEC নতুন বেসামরিক পারমাণবিক প্রকল্প এবং বেসামরিক পারমাণবিক প্রযুক্তি এবং ক্লিন হাইড্রোজেনের মতো ক্লিন এনার্জি প্রযুক্তি উভয় ক্ষেত্রেই সহযোগিতার সুযোগ অন্বেষণ করতে অনেক অংশীদারের সাথে কাজ করছে,ENEC রয়টার্সকে দেওয়া এক বিবৃতিতে বলেছে। .

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24