1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
ইউরোর চূড়ান্ত টিকিট পেয়ে কে কোন গ্রুপে' - সোনার বাংলা ২৪
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| বিকাল ৪:৫৫|

ইউরোর চূড়ান্ত টিকিট পেয়ে কে কোন গ্রুপে’

সংবাদদাতার নাম
  • প্রকাশের সময় : রবিবার, ৩১ মার্চ, ২০২৪

সোনার বাংলা: আগামী জুনে মাঠে গড়াবে উয়েফা ইউরো কাপের ১৭তম আসর। এবারের ২০২৪ ইউরোর আয়োজক দেশ চার বারের বিশ্বকাপজয়ী দেশ জার্মানি।

এই আসরে মোট ২৪টি দল অংশগ্রহণ করবে। যেখানে ২১টি দল আগে থেকেই চূড়ান্ত হয়ে গেলেও বাকি ছিল তিনটি মাত্র দল। তবে বাকি থাকা তিন দেশও জার্মানির টিকেট কেটে ফেলেছে। এই দেশ তিনটি হলো- পোল্যান্ড, ইউক্রেন ও জর্জিয়া।

পিছিয়ে পড়েও প্রত্যাবর্তনের দারুণ এক গল্প লিখে আইসল্যান্ডকে প্লে-অফে পরাজিত করে এবারের ইউরো চ্যাম্পিয়নশিপের মূল পর্বের টিকিট নিশ্চিত করেছে ইউক্রেন। আরেক ম্যাচে ওয়েলসকে টাইব্রেকারে পরাজিত করে ইউরোতে খেলার যোগ্যতা অর্জন করেছে পোল্যান্ড।’

অন্যদিকে গ্রীসকে পরাজিত করে প্রথমবারের মত বড় কোনো টুর্ণামেন্টের টিকিট পেয়েছে জর্জিয়া। এর মধ্যে অবশ্য রবার্ট লেভানডফস্কির পোল্যান্ড এবং জর্জিয়ার ভাগ্য নির্ধারিত হয়েছে পেনাল্টি শ্যুট আউটে গিয়ে। আর ইউক্রেন ম্যাচটি জিতেছে চেলসি তারকা মিখাইলো মুড্রিকের ৮৫ মিনিটে করা ম্যাচজয়ী গোলের কল্যাণে।

শেষ পর্যন্ত এই গোলের কল্যাণে আইসল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ইউরোর টিকিট কাটে রাশিয়ার প্রতিবেশী দেশটি। প্লে অফ ম্যাচে জয় লাভের মাধ্যমে ইউরোতে খেলার যোগ্যতা অর্জন করে দলগুলো।

বুধবার শেষ হয়েছে ইউরোর চূড়ান্ত পর্বে ওঠার সেই প্লে’অফ। এর মধ্যে দিয়ে চূড়ান্ত হয়েছে ২০২৪ ইউরোর সবগুলো গ্রুপের ২৪টি দল। ২০২৩ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত ড্রতেই‘এ’, ‘বি’, ও ‘সি’ গ্রুপের দলগুলো চূড়ান্ত হয়।

যেখানে ‘এ’ গ্রুপে- জার্মানি, স্কটল্যান্ড, হাঙ্গেরি ও সুইজারল্যান্ড; ‘বি’ গ্রুপে- স্পেন, ইতালি, ক্রোয়েশিয়া ও আলবেনিয়া এবং ‘সি’ গ্রুপে ছিল- ইংল্যান্ড, ডেনমার্ক, স্লোভেনিয়া ও সার্বিয়া ।

অপরদিকে ‘ডি’, ‘ই’, ও ‘এফ’ গ্রুপে একটি করে মোট তিনটি দল বাকি ছিল। তবে চূড়ান্ত হয়েছিল মোট ৯টি দল। সেখানে ‘ডি’ গ্রুপে- ছিল ফ্রান্স, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া ও প্লে অফ এ। ‘ই’ গ্রুপে- বেলজিয়াম, স্লোভাকিয়া, রোমানিয়া ও প্লে অফ বি। এবং ‘এফ’ গ্রুপে পর্তুগাল, তুরস্ক, চেক প্রজাতন্ত্র ও প্লে-অফ সি।

এছাড়া প্লে অফ শেষে ওয়েলসকে হারিয়ে ‘ডি’ গ্রুপে ফ্রান্স, নেদারল্যান্ড ও অস্ট্রিয়ার সঙ্গে জায়গা করে নিয়েছে পোল্যান্ড।’

আর আইসল্যান্ডকে হারিয়ে ‘ই’ গ্রুপে যুক্ত হয়েছে ইউক্রেন এবং গ্রিসকে হারিয়ে প্রথমবারের মতো ইউরোতে জায়গা করে নিয়েছে জর্জিয়া। তারা খেলবে ‘এফ’ গ্রুপে তুরস্ক, পর্তুগাল ও চেকপ্রজাতন্ত্রের বিপক্ষে।

উল্লেখ্য, আগামী ১৪ জুন ইউরোর ১৭তম আসরের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে জার্মানি। জার্মানির ১০টি শহরে মাসব্যাপী টুর্ণামেন্টের ফাইনাল বসবে ১৪ জুলাই।’

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24