1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
চীনে ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে কয়েক কোটি মানুষ - সোনার বাংলা ২৪
৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| শনিবার| রাত ১:১২|
সর্বশেষ সংবাদ :
বেলকুচিতে থানায় ঢুকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর উপর হামলার ঘটনায় শোকজ বেলকুচিতে আমিনুল ইসলামের নির্বাচনী জনসভায় যোগ্য প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান  প্রতীক বরাদ্দ সম্পন্ন উপজেলা চেয়ারম্যান প্রার্থী শেখ মারুফুল ইসলামের জনসংযোগ অব‍্যাহত ইলিশের অন্ত্রে উপকারী ব্যাকটেরিয়ার সন্ধান পেল বিজ্ঞানীরা শনিবার থেকে ট্রেনের নতুন ভাড়া, কোন রুটে কত সিসিটিভি অনেক সময় কাজ করে না: নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা রাজশাহীতে কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে গ্লুকোজ বিতরণ মোহনপুরে মদ্যপান অবস্থায় ওয়ার্ড আ.লীগের সভাপতিসহ গ্রেপ্তার ৩ পাকিস্তানে সড়ক দুর্ঘটনায় নিহত ২০, আহত ২১ বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত, আহত ২

চীনে ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে কয়েক কোটি মানুষ

সংবাদদাতার নাম
  • প্রকাশের সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক: চীনে ভারী বর্ষণের পর শতাব্দীর সবচেয়ে ভয়াবহ বন্যার শঙ্কা দেখা দিয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলে ভারী বৃষ্টিপাতের কারণে বন্যার ঝুঁকি তৈরি হয়েছে। এমন ভয়াবহ বন্যা প্রতি একশ বছরে মাত্র একবারই দেখা যায়।

পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়ে ভয়াবহ বন্যা ঝুঁকির মুখে পড়েছে ১২ কোটি ৭ লাখ মানুষ। তাদের সুরক্ষায় রবিবার সরকারকে জরুরি পদক্ষেপ গ্রহণের পরিকল্পনা নিতে হয়েছে।’

রবিবার চীনের রাষ্ট্রীয় সিসিটিভি নিউজ জানায়, পরিস্থিতি ‘ভয়াবহ’ আখ্যা দিয়ে স্থানীয় আবহাওয়া কর্মকর্তারা জানিয়েছেন, শিজিয়াং এবং বেইজিয়াংয়ের নদী ও উপনদীর অববাহিকার কয়েকটি অংশে পানির স্তর এমনভাবে বেড়ে গেছে যা বিরল, ৫০ বছরে যেমনটি মাত্র একবার হওয়ার সম্ভাবনা থাকে।

চীনের পানিসম্পদ মন্ত্রণালয় জরুরি নির্দেশনা জারি করেছে বলে জানিয়েছে সিসিটিভি নিউজ।

গুয়াংডংয়ের কর্মকর্তারা স্থানীয় পর্যায়ে বিভিন্ন বিভাগ এবং পৌরসভাগুলোকে প্রাকৃতিক বিপর্যয় এড়াতে জরুরি পরিকল্পনা নিতে শুরু করার আহ্বান জানিয়েছেন। দুর্যোগের মুখে পড়া মানুষেরা যাতে খাবার, কাপড়, পানি এবং নিরাপদ আশ্রয় পায় তা নিশ্চিত করতে দ্রুতই দুর্যোগ মোকাবেলা তহবিল ও অন্যান্য জিনিসও দেওয়া হয়েছে।

গুয়াংডং চীনের প্রধান রপ্তানিকেন্দ্র এবং অন্যতম বাণিজ্যিক ও ব্যবসায়িক কেন্দ্রও। কয়েকদিন ধরে প্রদেশটিতে ভারি বৃষ্টিপাতের সঙ্গে ঝড়ো হাওয়া বয়ে গেছে। এর প্রভাব পড়েছে চীনের অন্যান্য অঞ্চলেও।

শনিবার রাত ৮ টা থেকে শুরু হওয়া ভারি বৃষ্টিপাত চলেছে ১২ ঘন্টা ধরে। এতে গুয়াংডংয়ের মধ্য ও উত্তরের বহু জায়গাসহ ঝাওকিং, শাগুয়ান, কিংগুয়ান এবং জিয়াংমেন নগরীও পানিতে সয়লাব হয়ে গেছে। সেসব জায়গায় মানুষকে উদ্ধারে উদ্ধারকর্মী পাঠানো হয়েছে।

চীনে প্রায়ই এ ধরনের প্রাকৃতিক বিপর্যয়ের মুখোমুখি হয়। তবে গত কয়েক বছর ধরে দেশটিতে ভয়াবহ বন্যা, খরা এবং তীব্র দাবদাহ দেখা যাচ্ছে।’

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24