1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
দিঘলিয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনূর্ধ্ব ১৭ উদ্বোধন - সোনার বাংলা ২৪
১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| রাত ৩:১১|

দিঘলিয়ায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনূর্ধ্ব ১৭ উদ্বোধন

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ--
  • প্রকাশের সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪

সারা দেশে অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবল টুর্নামেন্ট চালু করার উদ্যোগ নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তারই ধারাবাহিকতায় খুলনার দিঘলিয়া উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০২৪ উদ্বোধন করা হয়েছে।

যুব সম্প্রদায়কে জঙ্গিবাদ ও মাদক থেকে রক্ষার জন্য এই উদ্যোগ। ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। দেশের আনাচে-কানাচে সর্বত্র এ খেলাটি অনুষ্ঠিত হয়। সরকার ফুটবলের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। তার মধ্যে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব ১৭ টুর্নামেন্টের আয়োজন ফুটবলের উন্নয়নে এক যুগান্তকারী পদক্ষেপ। মাননীয় প্রধানমন্ত্রী ফুটবলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। তিনি সবসময় এই টুর্নামেন্টের খোঁজ খবর রাখছেন।

যার অংশ হিসাবে গতকাল ০৯ জুলাই, ২০২৪ (ইং) মঙ্গলবার বিকেলে ঐতিহ্যবাহী দিঘলিয়া ওয়াই এম এ ক্লাব মাঠে প্রধান অতিথি দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম এবং এই উদ্বোধনী খেলার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ অন্যান্য অতিথিদের সাথে নিয়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন।

খেলা হল আমাদের একমাত্র সুস্থ বিনোদন। খেলাধুলার মাধ্যমে আমাদের শরীর সুস্থ থাকে। খেলাধুলা মাদক, সন্ত্রাস ও ডিজিটাল আসক্তি থেকে আমাদেরকে দূরে রাখে। তাই যুবসম্প্রদায় এবং ভবিষ্যৎ প্রজন্মকে লেখা পড়ার পাশাপাশি খেলা ধুলায় মনোযোগী হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা ক্রীড়া কর্মকর্তা বকতিয়ার আহমাদ, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগন, দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী রেজা বাঁচা , মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার হীরা, সারোয়ার খান ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলতাফ হোসেন। উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ক্রিড়া সংস্থার সদস্যগণ এবং আরো অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় ৪টি দলের মধ্যে ২টি খেলা অনুষ্ঠিত হয় । প্রথমে দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন একাদশ বনাম দিঘলিয়া ইউনিয়ন একাদশ এবং পরে সেনহাটি ইউনিয়ন একাদশ বনাম যোগীপোল ইউনিয়ন একাদশের মধ্যে খেলা দুইটি অনুষ্ঠিত হয়।

প্রথম খেলার রেফারির দ্বায়িত্ব পালন করেন বাফুফে রেফারি মোঃ পারভেজ আলম এবং দ্বিতীয় খেলার রেফারির দায়িত্ব পালন করে বাফুফে রেফারি সাইফুল ইসলাম। তুমুল প্রতিদ্বন্দ্বীতার মধ্য দিয়ে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই খেলা শেষ হয়। প্রচুর দর্শকের উপস্থিতিতে খেলার মাঠের চারপাশ ছিল পরিপূর্ণ। বিপুল উৎসাহ উদ্দীপনা আর আনন্দ উল্লাসের মধ্য দিয়ে খেলাটি অনুষ্ঠিত হয়।

প্রথম খেলায় দিঘলিয়া ইউনিয়ন একাদশ বারাকপুর ইউনিয়ন একাদশকে ১-০ গোলে এবং দ্বিতীয় খেলায় সেনহাটি ইউনিয়ন একাদশ যোগীপোল ইউনিয়ন একাদশকে ৩-১ গোলের ব্যবধানে পরাজিত করে বিজয় অর্জন করে পরবর্তী সেমি ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে।

উল্লেখ্য, দিঘলিয়া উপজেলার মোট ৬টি ইউনিয়ন নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনূর্ধ্ব ১৭’র টিম গঠন করা হয়।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুবৃহশুক্রশনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24