1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
স্বাস্থ্যকর পানীয়র’ তালিকা থেকে বাদ পড়ল হরলিক্স - সোনার বাংলা ২৪
৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| মঙ্গলবার| সকাল ৬:২৬|
সর্বশেষ সংবাদ :
সিরাজগঞ্জে গোপন বৈঠক,পাঁচ প্রিজাইডিং অফিসার ও এক শিক্ষক নেতা আটক বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে খুলনার ফুলতলায় তিন দিনব্যাপী অনুষ্ঠানসূচি সিরাজগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ লাইসেন্সবিহীন টিভি চ্যানেল বন্ধে কার্যক্রম শুরু ব্রিজ আছে, নেই সংযোগ সড়ক রায়গঞ্জে নির্মাণের এক যুগ পরও সংযোগ সড়ক নির্মিত হয়নি বাঁশখালীর কালীপুরে লিচু চাষীদের ব্যাপক কর্মযজ্ঞ: রসালো লিচুতে সয়লাব বাজার হিলি স্থলবন্দর দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ মারা গেছেন ১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা বিবাহবিচ্ছেদে উৎসব করে যে দেশের নারীরা

স্বাস্থ্যকর পানীয়র’ তালিকা থেকে বাদ পড়ল হরলিক্স

সংবাদদাতার নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সোনার বাংলা: কয়েকদিন আগেই ভারতে ‘স্বাস্থ্যকর পানীয়র’ তালিকা থেকে বাদ পড়েছিল ‘বোর্নভিটা’। সব ই-কমার্স সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছিল, ‘স্বাস্থ্যকর পানীয়’ বিভাগে বোর্নভিটা না রাখার জন্য। এবার সে তালিকায় যুক্ত হল হরলিক্স। এ পানীয় প্রস্তুতকারক সংস্থা ‘হিন্দুস্তান ইউনিলিভার’ হরলিক্সের বোতল থেকে ‘হেল্‌থ ফুড ড্রিঙ্কস’ ট্যাগ সরিয়ে নিচ্ছে।

এর পরিবর্তে লেখা হচ্ছে ‘ফাংশনাল ন্যাশনাল ড্রিঙ্ক’ (এফএনডি) প্রতিষ্ঠানটির চিফ ফিনানশিয়াল অফিসার রীতেশ তিওয়ারি বলেছেন, এখন থেকে ‘এফএনডি’ বিভাগভুক্ত হরলিক্স। বদল এলেও গ্রাহক বৃদ্ধি এবং তাদের হরলিক্সের প্রতি আস্থা বজায় রাখায় নজর দেওয়া হচ্ছে।

বিভাগ বদলে যাওয়ায় হরলিক্সকে আর স্বাস্থ্যকর পানীয় বলা যাবে কি-না, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ বিষয়ে ইনস্টিটিউট ফর ইন্টিগ্রেটিভ নিউট্রিশন বলছে, এফএনডি’ জীবনযাপন অনুসারে পুষ্টির চাহিদা মেটায়। এ ধরনের পানীয় প্রোটিন ও মাইক্রোনিউট্রিয়েন্টের ঘাটতি পূরণ করে।

বোর্নভিটা, হরলিক্সের মতো পানীয়তে চিনির পরিমাণ বেশি। এগুলো শিশু ও বয়স্ক সবাই খেয়ে থাকে। ফলে বাড়ন্ত বয়সে এবং বার্ধক্যে বেশি চিনি শরীরে প্রবেশ করলে ক্ষতি হতে পারে, এমন মত অনেকের।

এর আগে ‘ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অফ চাইল্ড’ জানিয়েছিল, ২০০৬ সালের খাদ্য সুরক্ষা আইনে স্বাস্থ্যকর পানীয়ের নির্দিষ্ট সংজ্ঞা নেই। ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া সব ই-কমার্স ওয়েবসাইটকে দুগ্ধজাত, সিরিয়াল এবং পানীয়কে স্বাস্থ্যকর পানীয় বিভাগে অন্তর্ভুক্ত করতে নিষেধ করেছে। তারা জানিয়েছে, গ্রাহকদের ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে।’

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24