1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
৫০ হাজার কোটি টাকা নিয়ে লাপাত্তা অর্ধশত সমবায় সমিতি' - সোনার বাংলা ২৪
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বৃহস্পতিবার| বিকাল ৫:২১|

৫০ হাজার কোটি টাকা নিয়ে লাপাত্তা অর্ধশত সমবায় সমিতি’

সংবাদদাতার নাম
  • প্রকাশের সময় : রবিবার, ৩১ মার্চ, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: বেশি মুনাফার প্রলোভনে গ্রাহকদের ৫০ হাজার কোটি টাকা নিয়ে লাপাত্তা জামালপুরের অর্ধশত সমবায় সমিতি। নিঃস্ব হাজারো গ্রাহক লাগাতার আন্দোলন ও মামলা করেও মিলছে না সমাধান। পুলিশের দাবি গ্রেপ্তার করা হয়েছে কয়েক কর্মকর্তাকে।

ভুয়া সমবায় সমিতিতে টাকা রেখে ভুক্তভোগী জেলার মাদারগঞ্জ উপজেলার মাহফুজা বেগম। সত্তোর্ধ এই নারী লাঠিতে ভর দিয়ে এসেছেন টাকা আদায়ের মানববন্ধনে। শতদল সমবায় সমিতিতে রাখা টাকার জন্য ঘুরছেন দ্বারে দ্বারে। মাহফুজা বেগম বলেন, ৭০ হাজার টাকা তোলার কত চেষ্টা করলাম তাও দিলো না। এখন আমার আছে শুধু এক আল্লাহ। আর কিছু নাই।

আরেক ভুক্তভোগী মুর্শেদা বেগম আল আকাবা ও শতদল সমবায় সমিতিতে জমা রেখেছেন ২২ লাখ টাকা। তিনি বলেন, আমার টাকা আমি চাচ্ছি। এখন দিচ্ছে না। সংসারে তো অশান্তি লাগবেই। এখন এমন একটা অবস্থা তালাক পর্যায়ে চলে যাচ্ছে’।

শুধু তারাই নয়, এমন হাজার হাজার মানুষের অন্তত ৫০ হাজার কোটি টাকা নিয়ে উধাও প্রায় অর্ধশত ভুয়া সমিতি। সারাজীবনের কষ্টের টাকা হারিয়ে দিশেহারা মানুষগুলো।

ভুক্তভোগীরা একজন বলেন, পরিবারের জন্যই তো টাকা জমা রেখেছিলাম। এখন তো টাকার জন্য আমার পরিবারই ধ্বংস হয়ে যাচ্ছে। এছাড়া ভুক্তভোগী আরেকজন নারী জানান, তার ঘরে ২ মেয়ে। বিয়ের জন্য এখন উপযুক্ত। টাকার জন্য তিনি এখন মেয়ে বিয়ে দিতে পারছেন না।

তবে উপজেলা সমবায় কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস। এ পর্যন্ত কয়েকজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

জামালপুর মাদারগঞ্জের উপজেলা সমবায় কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, আমাদের জেলা পর্যায় ও বিভাগীয় পর্যায়ে বিষয়গুলো নিয়ে আলোচনা চলছে। যেনো স্থায়ীভাবে একটি সমাধান করা যায়।

জামালপুর মাদারগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাইযুল ওয়াসীমা নাহাত বলেন, সমবায় অফিসারের সাথে কথা বলেছি। তারা জেলার সাথে কথা বলেছে। জেলা পর্যায় থেকে তদন্তের নির্দেশ দিয়েছে। এই রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

জামালপুরের ওসি (ডিবি’) কাজী শাহনেওয়াজ বলেন, থানায় ইতোমধ্যে তিনটি সমিতির নামে ৩টি প্রতারণার মামলা হয়েছে। এই মামলায় এখন পর্যন্ত আমরা ৭ জনকে গ্রেপ্তার করেছি। এছাড়া অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে।

উল্লেখ্য, জামালপুরের মাদারগঞ্জে উপজেলার নিবন্ধিত সমবায় সমিতি রয়েছে তিন শতাধিক।’

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24