1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
পঞ্চগড়ে চলছে ফলজ বৃক্ষ নিধনের মহোৎসব - সোনার বাংলা ২৪
২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| রাত ৪:১৬|
সর্বশেষ সংবাদ :
খুলনায় জার্নালিস্ট প্রটেক্ট কমিটির তথ্য অধিকার দিবস পালিত স্বেচ্ছাসেবকদল সভাপতিকে হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ রাজশাহীতে সৎ ভাইয়ের বউকে ধর্ষণ-র‌্যাবের জালে আসামি আরিফ আটক সেই হারানো তুমি নওগাঁয় আম গাছ কেটে ফেলার প্রতিবাদে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন ট্রলার ডুবে নিহত হানিফের পরিবারের পাশে মোজাম্বিক আস্করিয়া মানবিক ফাউন্ডেশন বাঁশখালীতে শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে ইউনিয়ন দায়িত্বশীলদের নিয়ে প্রস্তুতিমূলক সভা রাজশাহী প্রেসক্লাবের সদস্য ফরম সংগ্রহ-জমা দানের তারিখ ১৫ অক্টোবর পর্যন্ত বর্ধিত রাউজানে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর হজরত মুহাম্মাদ (স:) কটুক্তির প্রতিবাদে এনায়েতপুরে বিক্ষোভ মিছিল

পঞ্চগড়ে চলছে ফলজ বৃক্ষ নিধনের মহোৎসব

আঁখি আক্তার, পঞ্চগড় প্রতিনিধি :
  • প্রকাশের সময় : রবিবার, ২ জুন, ২০২৪

পঞ্চগড়ে ফলন্ত গাছ কাটার মহা উৎসব। আর মাত্র এক মাস অপেক্ষা করলেই রাস্তার দু’ধারের আম, কাঁঠাল, জাম গাছের ফল গরিব অসহায় মানুষ সহ সকল শ্রেণী পেশার মানুষ খেতে পারত।

স্থানীয়রা বলছেন, জ্যৈষ্ঠ মাসের শেষের দিকে একটি কাঁঠাল কিনে খেতে হয় এক থেকে তিনশত টাকায় কিন্তু দুঃখের বিষয় হাজার হাজার কাঁঠাল নষ্ট করছে এ কেমন মানবতা,এসব রাস্তার পাশে ফেডারেশন কর্তৃক লাগানো হাজার হাজার আম কাঁঠাল ও অন্যান্য গাছ মাত্র ২৯ লাখ ৮৫ হাজার টাকা টেন্ডারের মাধ্যমে ক্রয় করেছে।

তবে বেশ কয়েকটি হাত ঘুরে বিক্রি হয়েছে গাছগুলো স্থানীয় কাঠ ব্যবসায়ী দের কাছে এরা এখন ফলসহ অমানবিক এবং ব্যবিচারে কর্তন  করচ্ছে। অন্যান্য কাঠ ব্যবসায়ীদের কাছ থেকে জানা যায়, বর্তমান বাজার অনুযায়ী এসব গাছ পানির দামে টেন্ডার হয়েছে।

এদিকে স্থানীয়রা বলছেন এভাবে কাঁঠাল আম সহ গাছ কাটার মহোৎসব কেন এ নিয়ে জনমনে প্রশ্ন জেগেছে। গাছ কেটে নিয়ে যাচ্ছে রাস্তার পাশে পড়ে রয়েছে লক্ষ লক্ষ আম কাঁঠাল এর ফল।

এ বিষয়ে পঞ্চগড় সদর উপজেলা কর্তৃপক্ষ এর কাছে জানতে চাইলে তারা জানান এসব কাঁঠাল গাছের মেয়াদ নাকি উত্তীর্ণ হয়ে গেছে তাই ফল দেখার সময় নেই কর্তন করতেই হবে। অথচ এসব কাঁঠাল গাছে যখন কাঁঠাল ছিল না তখন কর্তন করা হয়নি যুগ যুগ ধরে পড়েছিল। এখন হঠাৎ ফলসহ গাছ কেটে সাবার করা হচ্ছে, রাস্তার পাশে পড়ে থাকা এসব ফল দেখে স্থানীয় সহ পথচারীদের আফসোস যেন থামছে না এবং তাদের প্রশ্ন আর কিছুদিন পর এসব ফলন্ত গাছ কাটলে কি এমন মহাভারত অশুদ্ধ হতো।

এত ফল নষ্ট করে গাছগুলো কাটা মোটেও ঠিক হয়নি এটা সম্পূর্ণ অমানবিক কাজ করেছে কর্তৃপক্ষ, এ বিষয়ে সঠিক তদন্ত হওয়া উচিত বলে মনে করেন সচেতন মহল।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24