1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
কাঁটাখালীর প্রথম নারী মেয়র রাবেয়া সুলতানা মিতু - সোনার বাংলা ২৪
১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| মঙ্গলবার| রাত ৩:০৮|

কাঁটাখালীর প্রথম নারী মেয়র রাবেয়া সুলতানা মিতু

রাজশাহী প্রতিনিধি :
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
ফাইল ছবি

রাজশাহীর কাঁটাখালী পৌরসভার মেয়র পদে উপ নির্বাচনে বিপুল ভোটে প্রথম নারী মেয়র নির্বাচিত হয়েছেন রাবেয়া সুলতানা মিতু। বিকেলে আঞ্চলিক নির্বাচন অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে ফলাফল ঘোষণা করেন অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আজাদুল হেলাল।

 

রবিবার (২৮ এপ্রিল ২০২৪) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কেন্দ্র গুলোতে নারী ভোটারদের সংখ্যা ছিলো চোখে পড়ার মতো। নির্বাচনে ৯টি কেন্দ্রে ৬২ কক্ষে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

 

হ্যাঙ্গার প্রতীকে নিয়ে তার প্রাপ্ত ভোট ৬ হাজার ৩০৮ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পৌর আওয়ামী লীগের সভাপতি আবু শামা নারিকেল গাছ প্রতীকে ভোট পেয়েছেন ৩৪৮৭টি। মিজানুর রহমান চামুচ প্রতীক নিয়ে পেয়েছেন ২৯১৭ ও অধ্যক্ষ জহুরুল ইসলাম রিপন পেয়েছেন মোবাইল মার্কা প্রতিক নিয়ে ১৩৩৯ ও রেল ইঞ্জিন প্রতীক নিয়ে মোতাহার হোসেন পেয়েছেন ১০৮৮ ভোট।

 

পৌর সভায় যার মধ্যে নারী ভোটার ১১ হাজার সাতশো ৭৬ জন এবং পুরুষ ভোটার ১১ হাজার আটশো ৮৬ জন। ভোটে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে ছিলো আইনশৃঙ্খলা বাহিনী। মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৫৪১ জন। আর ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৫ হাজার ৬৫০ জন।

 

রিটার্নিং অফিসার আজাদুল হেলাল জানান, পৌরসভার নয়টি ওয়ার্ডের ৬২টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৯ জন ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি এবং র‌্যাব-পুলিশ ও আনসার সদস্য সহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী মাঠে উপস্থিত ছিলেন। ইভিএম পদ্ধতিতে স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পেরে খুশি ভোটাররা।

 

উল্লেখ্য, পৌরসভার নির্বাচিত মেয়র আব্বাস আলি বরখাস্ত হলে সেই শূন্য পদে উপ নির্বাচনে মেয়র নির্বাচিত হলেন তারই স্ত্রী রাবেয়া সুলতানা মিতু। বিপুলভোটে নির্বাচিত করায় পৌরবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে পৌর এলাকার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করার প্রতিজ্ঞাব্যক্ত করেছেন রাবেয়া সুলতানা মিতু।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24