1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগ তীব্র পিচ গলা গরম উপেক্ষা করে রাস্তায় দাঁড়িয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন - সোনার বাংলা ২৪
১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| শুক্রবার| দুপুর ১:২৩|
সর্বশেষ সংবাদ :
বেলকুচিতে পৌর মেয়রের ওপর হামলা শিশু, সংবাদকর্মীসহ আহত ৫ গোদাগাড়ীতে গৃহবধুর রহস্যজনক মৃত্যু পবা উপজেলা পরিষদ নির্বাচন: প্রবীনদের ভীড়ে নবীন প্রার্থী পপি আলোচনার শীর্ষে ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আগুন যেভাবে কেটেছে এমভি আবদুল্লাহ’র ২৩ নাবিকের বন্দিজীবন কেরানীগঞ্জ প্রেসক্লাবে সভাপতি আব্দুল গনী সাধারণ সম্পাদক মোস্তফা কামাল চৌহালীতে অনুষ্ঠিত হলো ‘তর্কে বিতর্কে উপজেলা নির্বাচন’ অনুষ্ঠান  পর্যাপ্ত পূঁজি ও কারিগরি সহায়তার অভাবে ধুঁকছে বাঁশখালীর মৃৎশিল্প উখিয়ায় আরসার আস্তানায় র‌্যাবের অভিযানে বিপুল অস্ত্র উদ্ধার সিদ্ধান্ত নিয়েছি ব্যাংক খুলব না, খুলে গ্রাহকদের মার খাব নাকি

বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগ তীব্র পিচ গলা গরম উপেক্ষা করে রাস্তায় দাঁড়িয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

গ্রীষ্মের তীব্র খরতাপে পুড়ছে দেশ। তীব্র দাবদাহে জনজীবন বিপর্যস্থ, অসহনীয় গরমে কষ্ট পাচ্ছে মানুষ, পশু-পাখি ও প্রাণীকূল। দেশের দক্ষিণ বঙ্গের এলাকাগুলোতে বিশেষ করে চুয়াডাঙ্গা, যশোর, সাতক্ষীরা ও খুলনার উপরে দাবদাহের প্রভাব ব্যাপক আকারে পড়েছে। গভীর নলকূপে পানি উঠা বন্ধ হয়ে গেছে, প্রখর সূর্য তাপে রাস্তার পিচ পর্যন্ত গলে যাচ্ছে। খুলনায় বিগত ২৫ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হয়েছে। শিশু ও শিক্ষার্থীদের কথা চিন্তা করে সরকার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে। আবহাওয়া অধিদপ্তর কর্তৃক জারি করা হয়েছে “হিট এ্যালার্ট”। সরকারি-বেসরকারি অফিসগুলোতে দাবদাহ মোকাবেলা করে সেবা প্রত্যাশীদের সেবা নিশ্চিত করার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করে অফিসিয়াল কার্যক্রম পরিচালিত হচ্ছে।

কিন্তু বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগ তীব্র পিচ গলা গরম উপেক্ষা করে রাস্তার যানজট নিরসন করে ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখতে হিট স্ট্রোকের ঝুঁকি নিয়ে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে রাস্তায় দাঁড়িয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন। রাস্তায় দীর্ঘক্ষণ রোদে দাঁড়িয়ে থাকা ট্রাফিক সদস্যরা পানি শূন্যতা, মাথাব্যথা শারীরিক দুর্বলতায় ভোগেন ও হিট স্ট্রোকের ঝুঁকিতে থাকেন। এজন্য বাংলাদেশ পুলিশের অভিভাবক আইজিপি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয়ের উদ্যোগে প্রতিদিনই খুলনা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগে কর্মরত সকল পুলিশ সদস্যদের জন্য ছাতা এবং বিশুদ্ধ সুপেয় পানি, জুস ও খাবার স্যালাইন সরবরাহ হচ্ছে। যতদিন এই তীব্র দাবদাহ বলবৎ থাকবে ততদিন পর্যন্ত এগুলো সরবরাহ অব্যাহত রাখা হবে।

এই প্রচন্ড দাবদাহেও একমাত্র বাংলাদেশ পুলিশেরই ঘরে ফিরে যাওয়ার উপায় নেই। সমস্ত প্রতিকূলতা এবং প্রতিকূল আবহাওয়ায় মৃত্যু ঝুঁকি উপেক্ষা করে বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগ নগরবাসীর সেবায় রাস্তার যানজট নিরসন করে ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখছে এবং থানা পুলিশ বিভিন্ন রকমের অভিযান পরিচালনা করে অপরাধ দমন করে আইন-শৃঙ্খলা বজায় রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পুলিশের ঘর্মাক্ত দেহে পরিহিত ইউনিফর্ম ভিজে সাদা লবণ ফুটে বের হয়ে যাচ্ছে, ক্লান্ত হয়ে যাচ্ছে তনু, তবুও দায়িত্বে ছেদ পড়েনি একচুলও। ইতোমধ্যে তীব্র দাবদাহে দায়িত্ব পালন করতে গিয়ে অনেকে অসুস্থ হয়ে পড়েছে এবং মৃত্যুবরণ করেছে পুলিশের কতিপয় সদস্য। পহেলা মে আন্তর্জাতিকভাবে শ্রমজীবী মানুষের অধিকার ও অবদানের কথা স্বীকার করে শ্রমিক দিবস পালিত হলেও পুলিশের নেই কোন কর্মবিরতি। যথানিয়মে প্রতিদিনের ন্যায় পহেলা মে ও দায়িত্ব পালন করেছে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য।

বাংলাদেশ পুলিশ তথা খুলনা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের এই ত্যাগকে শ্রদ্ধা এবং কৃতজ্ঞতার সাথে স্মরণ করছে এতদঞ্চলের জনগণ। একটি সুন্দর দেশ গড়ার জন্য এবং খুলনা মহানগরী এলাকাকে অপরাধ এবং যানজট মুক্ত স্মার্ট নগরী গড়ে তোলার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে জনগণের পাশে থাকতে খুলনা মেট্রোপলিটন পুলিশ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24