1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
আন্তর্জাতিক সংস্থা কর্তৃক সাংবাদিকদের প্রশিক্ষণে সফলতায় দি ডেইলি ট্রাইব্যুনাল পত্রিকার প্রতিনিধির সনদ প্রাপ্তি - সোনার বাংলা ২৪
৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| বুধবার| সকাল ১০:১০|
সর্বশেষ সংবাদ :
ব্যক্তির দুর্নীতির দায় পুলিশ বাহিনী নেবে না : আইজিপি সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষক নিহত থানায় মামলা , ট্রাক চালক আটক মোহনপুরে বজ্রপাতে দুই গরুর মৃত্যু তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের বিরুদ্ধে আটক বানিজ্যসহ ফিটিং মামলা দেওয়ার অভিযোগ চারঘাটে ফেন্সিডিলসহ ডিবি’র হাতে বাবা-ছেলে আটক,টাকার বিনিময়ে ছাড়া পেলো ছেলে সাবেক ভাইস-চেয়ারম্যান আবু তাহের খোকন এর ৫৬তম জন্মদিন উদযাপিত  বেলকুচিতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও প্রাণ নাশের হুমকির প্রতিবাদে সংবাদ সন্মেলন  রাজশাহী পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের কর্মবিরতি পালন চাকুরী না করায় প্রতিষ্ঠান মালিকের নানা ষড়যন্ত্র, প্রতিবাদে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন আন্তর্জাতিক সংস্থা কর্তৃক সাংবাদিকদের প্রশিক্ষণে সফলতায় দি ডেইলি ট্রাইব্যুনাল পত্রিকার প্রতিনিধির সনদ প্রাপ্তি

আন্তর্জাতিক সংস্থা কর্তৃক সাংবাদিকদের প্রশিক্ষণে সফলতায় দি ডেইলি ট্রাইব্যুনাল পত্রিকার প্রতিনিধির সনদ প্রাপ্তি

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ
  • প্রকাশের সময় : সোমবার, ১ জুলাই, ২০২৪

খুলনায় সি ডাব্লিউ এফ এলায়েন্স (সিডাব্লুএফ, সিএমকেএস ও দৈনিক প্রবাহ) এর সার্বিক ব্যবস্থাপনায়, আন্তর্সংজাতিক সংস্থা দ্য ইউরোপিয়ান ইউনিয়ন এর অর্থায়নে, ফ্রী প্রেস আনলিমিটেড, আর্টিকেল নাইনটিন- এর সহযোগিতায় দৈনিক প্রবাহের কনফারেন্স রুমে ২৮ জুন হতে ২৯ জুন ২০২৪ পর্যন্ত সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির জন্য দুইদিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ থাকে যে, ২৮ জুন শুক্রবার সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৪টায় প্রথম দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়।
প্রথম দিনের প্রশিক্ষণে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ডিজিটাল ডিভাইজ রক্ষণাবেক্ষণ ও “মোজো” মোবাইল সাংবাদিকতার উপরে প্রশিক্ষণ প্রদান করেন , গ্লোবাল টেলিভিশনের খুলনা বিভাগীয় প্রধান ও দৈনিক প্রবাহের সিনিয়র স্টাফ রিপোর্টার আনিছুর রহমান কবির। সকাল ১১ টা থেকে ১টা পর্যন্ত সাংবাদিকতায় ঝুঁকি বিশ্লেষণ ও সংঘাত-সংবেদনশীল সাংবাদিকতার উপর প্রশিক্ষণ দেন মাছরাঙ্গা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ও খুলনা ভার্সিটির জার্নালিজম বিভাগের খন্ডকালীন শিক্ষক অবু হেনা মোস্তফা জামান পপলু এবং দুপুর ২টা থেকে ৪ টা পর্যন্ত সাংবাদিকতার আইন ও নীতিমালার উপর প্রশিক্ষণ দেন নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের বিভাগীয় প্রধান মুস্তাফিজুর রহমান রনি। খুলনা জেলার বিভিন্ন উপজেলা ও মহানগরের ৪০ জন সাংবাদিকদের নিয়ে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

দ্বিতীয় দিন ২৯ জুন শনিবার ঐ একই ভেনু দৈনিক প্রবাহের কনফারেন্স রুমে সকাল ৯টায় প্রশিক্ষণ শুরু হয় এবং বিকাল ৪ টায় শেষ হয়।
দ্বিতীয় দিনের প্রশিক্ষণে সকাল ১০টা থেকে ১২ টা পর্যন্ত সংবাদ সংগ্রহে নিরাপদ যোগাযোগ ব্যবস্থা ও অনুসন্ধানী সাংবাদিকতার উপর প্রশিক্ষণ প্রদান করেন , গ্লোবাল টেলিভিশনের খুলনা বিভাগীয় প্রধান ও দৈনিক প্রবাহের সিনিয়র স্টাফ রিপোর্টার আনিছুর রহমান কবির। দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত রিপোর্টিং ও প্রাথমিক চিকিৎসার উপরে প্রশিক্ষণ প্রদান করেন দৈনিক প্রবাহের চিফ রিপোর্টার মোহাম্মদ নুরুজ্জামান, দুপুর ২টা থেকে ৪ টা পর্যন্ত সাংবাদিকতায় নৈতিকতা, অব্যাহত নৈতিকতা চর্চা, প্রাথমিক চিকিৎসা ও রিপোর্টিং এবং নিরাপদ যোগাযোগ রক্ষার উপর প্রশিক্ষণ প্রদান করেন নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের বিভাগীয় প্রধান মুস্তাফিজুর রহমান রনি।

প্রশিক্ষণ শেষে দৈনিক প্রবাহের সম্পাদক ও প্রকাশক মোঃ আশরাফ উল হক প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৪০ জন সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করেন।
এই প্রশিক্ষণে ইংরেজি দৈনিক ‌দি ডেইলি ট্রাইবুনাল পত্রিকার সাংবাদিক এস, এম, ওয়াহিদ মুরাদ অংশগ্রহণ করেন এবং সফলভাবে প্রশিক্ষণ শেষ করে সনদ প্রাপ্ত হন।

এ সময় উপস্থিত ছিলেন সি ডব্লিউ এফ এর পরিচালক ও সি ডব্লিউ এফ এলায়েন্স এর টিম লিডার মোহাম্মদ নাসিমুল হক, সিএম কে এস এর নির্বাহী পরিচালক আবুল হোসেনসহ আরো অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুবৃহশুক্রশনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24