1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
গণ-মাধ্যমে প্রচারিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন খুলনা সওজ বিভাগের তত্তাবধায়ক প্রকৌশলী - সোনার বাংলা ২৪
২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| সকাল ৬:১৫|
সর্বশেষ সংবাদ :
খুলনায় জার্নালিস্ট প্রটেক্ট কমিটির তথ্য অধিকার দিবস পালিত স্বেচ্ছাসেবকদল সভাপতিকে হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ রাজশাহীতে সৎ ভাইয়ের বউকে ধর্ষণ-র‌্যাবের জালে আসামি আরিফ আটক সেই হারানো তুমি নওগাঁয় আম গাছ কেটে ফেলার প্রতিবাদে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন ট্রলার ডুবে নিহত হানিফের পরিবারের পাশে মোজাম্বিক আস্করিয়া মানবিক ফাউন্ডেশন বাঁশখালীতে শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে ইউনিয়ন দায়িত্বশীলদের নিয়ে প্রস্তুতিমূলক সভা রাজশাহী প্রেসক্লাবের সদস্য ফরম সংগ্রহ-জমা দানের তারিখ ১৫ অক্টোবর পর্যন্ত বর্ধিত রাউজানে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর হজরত মুহাম্মাদ (স:) কটুক্তির প্রতিবাদে এনায়েতপুরে বিক্ষোভ মিছিল

গণ-মাধ্যমে প্রচারিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন খুলনা সওজ বিভাগের তত্তাবধায়ক প্রকৌশলী

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

গত ১৫ সেপ্টেম্বর দেশ টেলিভিশন ও দেশটিভি নিউজ, খুলনা নামে একটা ইউটিউভ চ্যানেল এবং ফেইসবুক পেজ-এ শেখ পরিবারের দাপটে সম্পদের পাহাড় সওজ প্রকৗশলী মাসুদের শিরোনামে প্রচারিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। যে সংবাদটি প্রচার হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও সমাজে আমাকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। যা একজন সুস্থ সাংবাদিকের পক্ষে নীতি ও আদর্শ ভ্রষ্ট বলে আমি মনে করি।
সংবাদে বলা হয়েছে আমি শেখ পরিবারের সহায়তা নিয়ে মাগুরা, ঢাকা, সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় বিপুল সম্পদের পাহাড়ের কথা বলা হলেও সেগুলো ঐইসব স্থানের কোথায়? কত টাকা দিয়ে কিনেছি? জমির পরিমাণই বা কতটুকু? কোন সালে, কোন তারিখে কেনা হয়েছে? এসব বিষয়ে সুস্পষ্ট ও সুনির্দিষ্ট কোন তথ্য প্রতিবেদনে উলে­খ নেই। এ থেকে বোঝা যায় স্বার্থন্বেষী মহলের সহায়তায় উদ্দেশ্যমূলকভাবে শুধু একটি প্রতিবেদন করতে হবে, তাই করা হয়েছে।
কর্মকর্তা-কর্মচারীদের হয়রানি ও শারীরিক লাঞ্ছনার যে কথা বলা হয়েছে বা যাদের দিয়ে বলানো হয়েছে, তারা কেউ-ই সওজ বিভাগের নিয়মিত কর্মচারী নয়। বাইরে থেকে লোক ভাড়া করে স্বার্থন্বেষী মহলের শিখিয়ে দেওয়া বক্তব্য রেকর্ড করে প্রচার করা হয়েছে। যাদের সাক্ষাৎকার দেখানো হয়েছে, এরা কার লোক? কাদের সাথে চলাফেরা করে তা তদন্ত করলে সত্য বের হয়ে আসবে।
আমার বিরুদ্ধে অনুসন্ধানের সময় দুদক কর্মকর্তাদের সওজের বাংলোতে রাখার কথা প্রতিবেদনে যেটা উলে­খ করা হয়েছে সেটা অনেকটাই হাস্যকর! এটা বোধগম্য নয় যে, দুদক কর্মকর্তারা কোথায় থাকবেন এটা নিতান্তই তাদের ব্যক্তিগত বিষয়। এ বিষয়ে দুদক কর্মকর্তার কোন বক্তব্য নেয়া হয়নি। এমন সংবাদ দুই সরকারি সংস্থার জন্য নিঃসন্দেহে মানহানিকর। প্রসঙ্গত, দুদক আমার বিরুদ্ধে তাদের তদন্তে কোন অনিয়ম, দুর্নীতির প্রমাণ পায়নি।
খুলনায় আমার বর্তমান নির্ধারিত আসনে এর আগে দায়িত্বে থাকা প্রকৌশলী জনাব তাপসী দাস আমাকে জড়িয়ে যে উদ্ধৃতি দিয়েছেন তা একজন সরকারী কর্মকর্তা হিসেবে একজন সহকর্মীর বিরুদ্ধে এরকম মনগড়া প্রতিহিংসামূলক বক্তব্য দেওয়া আদৌ সমীচীন কিনা?
সরকারী চাকুরী করার সুবাদে স্থানীয় সংসদ সদস্যদের সাথে সাক্ষাৎ, বিভিন্ন কর্মপন্থা নির্ধারনের জন্য অন্যান্য সকলের মত একজন সরকারী কর্মকর্তা হিসেবে সরকারী আইন-কানুন মেনে প্রফেশনালী যতটুকু কাজ করা প্রয়োজন তাই করেছি।
আমি পুরো সংবাদের প্রতিবাদ করছি। পরবর্তীতে এ ধরনের গতানুগতিক ও সাংবাদিকতার মূলস্রোতধারার বাইরে গিয়ে সাংবাদিকতা না করার জন্য অনুরোধ করছি। একজন ব্যক্তির স্বার্থহাসিল কোন সুস্থ ধারার সাংবাদিকতা হতে পারে না। আইন সবার জন্য সমান।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24