1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
চারঘাটের কালুহাটিতে অগ্নিকান্ড, পুড়ে ছাই বাড়ি, নিস্ব পরিবার - সোনার বাংলা ২৪
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| সন্ধ্যা ৭:১৩|

চারঘাটের কালুহাটিতে অগ্নিকান্ড, পুড়ে ছাই বাড়ি, নিস্ব পরিবার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

রাজশাহীর চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের (৮ নং ওয়ার্ড) কালুহাটি পূর্ব পাড়া এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকাল ৪টার সাময় এ ঘটনা ঘটে। এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার বিকালে আকষ্মিক ভাবে বৈদ্যুতিক পুল থেকে আগুনের সুত্রপাত ঘটে। পরে তা ড্রপ তারের মাধ্যমে স্থানীয় নাহিদ আলীর বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। এতে পুরো বাড়ির ৫টি কক্ষের আসবাব পত্র সহ নগদ অর্থ ও সর্ণালঙ্কার এবং ঘরে মজুদকৃত খাদ্য শস্য পুড়ে ছাই হয়েছে। ভুক্তভোগী নাহিদ কালুহাটি পূর্ব পাড়া এলাকার
মৃতঃ হানিফ প্রামানিকের ছেলে। ওই বাড়িতে পৃথক ৩টি পরিবার বসবাস করত।
আগুনের ব্যাপকতা দেখে এলাকার লোকজন এগিয়ে আসে। মসজিদের মাইকে এলাউন্স করা সহ খবর দেওয়া হয় বাঘা ও চারঘাট ফায়ার সার্ভিস কে। ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, দুপুর ২টা থেকে ঘটনার সময় পর্যন্ত বিদ্যুৎ সংযোগ ছিলোনা। হঠাৎ বিদ্যুৎ আসায় কাঠের পুলে অগ্নি সংযোগ ঘটে। সেখান থেকে ড্রপ তারের মাধ্যমে বাড়িতে এবং পুলের নিচে থাকা ধানের খড়ে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় পল্লি বিদ্যুৎ অফিসে ফোন দিলে তা রিসিভ হয়নি। এলাকাবাসীর দাবী পল্লী বিদ্যুতের অবহেলায় একটি পরিবার নিস্ব এর দায় নেবে কে?

অপর দিকে এ খবর শুনে চারঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান এবং নিমপাড়া ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য শামীম আলী মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা ভুক্তভোগী পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এ ব্যাপারে ভুক্তভোগী নাহিদ জানান, ঘটনার সময় আমি আড়ানী বাজারে ছিলাম। মোবাইল ফোনের মাধ্যমে খবর শুনে বাড়িতে আসি। নির্বাক তাকিয়ে থাকা ছাড়া কোন উপায় ছিলো না। ফায়ার সার্ভিস এসে আাগুন নিয়ন্ত্রণ করে। ততক্ষণে সর্বনাশা অগ্নিকান্ডে নিস্ব করেছে আমার পুরো পরিবারকে। পরনের কাপড় ছাড়া অবশিষ্ট কিছুই নেই, সব পুড়ে ছাই।
আমার পরিবারের এই অসহায় মুহুর্তে পাশে দাঁড়িয়েছে ৮ নং ওয়ার্ড সদস্য শামীম আলী মন্ডল। তিনি নিজ অর্থায়নে ৩০ কেজি চাল, ৩ কেজি তেল, ৫ কেজি আলু, ৩টি কম্বল, ২ কেজি লবন, ১খাচি ডিম ও ২ কেজি রসুন দিয়ে সহযোগিতা করেছেন।

এ বিষয়ে ৮ নং ওয়ার্ড সদস্য শামীম আলী জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সাধ্য অনুযায়ী সহযোগীতার হাত বাড়িয়ে অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছি। পরবর্তীতে আরও সহযোগিতার আশ্বাস দিয়েছি। তবে ওই ওয়ার্ড সদস্য ভুক্তভোগী পরিবারের পাশে দাঁড়াতে সমাজের বৃত্তবানদের আহ্বান জানান।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24