1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
দিঘলিয়ায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এর আওতায় সচেতনতা সভা অনুষ্ঠিত। ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ- সোনার বাংলা ২৪
৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ| ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| বিকাল ৪:৩৫|
সর্বশেষ সংবাদ :

দিঘলিয়ায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প এর আওতায় সচেতনতা সভা অনুষ্ঠিত। ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ–

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪

-অাগামী ১৩ অক্টোবর হতে ৩ নভেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ পর্যন্ত মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৪ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে দিঘলিয়া উপজেলায় ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সচেতনতা সভার আয়োজন করা হয়।

এ উপলক্ষে দিঘলিয়া উপজেলা সিনিয়র মৎস্য অফিসারের সভাপতিত্বে উপজেলার সেনহাটি ইউনিয়নের অন্তর্গত হাজীগ্রাম বেলেঘাট ঈদগাহ ময়দানে ২ অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার বিকাল ৫টায় সচেতনতা সভা অনুষ্ঠিত হয়।

সচেতনতা সভায় এসি( ল্যান্ড) দেবাংশু বিশ্বাস-প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং দিকনির্দেশনা মূলক বক্তব্য পেশ করেন। তিনি বলেন, ইলিশের নিরাপদ প্রজনন নিশ্চিতে আগামী ১৩ অক্টোবর হতে ৩ নভেম্বর ২০২৪ পর্যন্ত সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বিনিময়, ক্রয়-বিক্রয়, বিপণন সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। তাই কেউ যেন নির্ধারিত সময়ে এই দন্ডনীয় অপরাধে জড়িয়ে না পড়েন সে জন্যই আজকের এই সচেতনতা সভার আয়োজন। নির্ধারিত সময়ে ইলিশ আহরণ থেকে সবাইকে বিরত থাকার জন্য আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, মাছের মধ্যে ইলিশ সব থেকে সুস্বাদু মাছ, ইলিশ আমাদের প্রকৃতির দান। প্রকৃতিকে বুঝে আমাদের ইলিশ আহরণ করতে হবে। ইলিশ আহরনের ক্ষেত্রে যাদের জীবন জীবিকা জড়িত তাদের বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে অনুধাবন করতে হবে। ইলিশ আহরন নিষিদ্ধ সময়ের মধ্যে যদি ইলিশ ধরা না হয় তাহলে ইলিশের প্রজনন অনেক গুণ বৃদ্ধি পাবে। এর ফলে ইলিশ আমাদের দেশের মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকবে।
এছাড়া উক্ত সভায় আরো বক্তব্য প্রদান করেন, সেনহাটি ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের মেম্বার আকবর সরদার , ২ নম্বর ওয়ার্ডের মেম্বার রিপন মোড়ল, মহিলা মেম্বার ঝরনা বেগম, আলোর মিছিল স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি শেখ তারেক, হাজীগ্রাম বেলেঘাট যুব উন্নয়ন সংস্থার সভাপতি রাজু শেখ, আসাদ খামারিসহ আরো অনেকে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24