1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
দিঘলিয়ার গাজীরহাটে লাখ লাখ টাকার সরকারি গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা - সোনার বাংলা ২৪
১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| রাত ২:৪৮|

দিঘলিয়ার গাজীরহাটে লাখ লাখ টাকার সরকারি গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের বিভিন্ন গ্রামের সরকারি রাস্তার পাশের ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান থেকে লাখ লাখ টাকার গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে দিঘলিয়া উপজেলায় মোতায়েন ও টহলরত সেনা সদস্যরা কিছু গাছের লগ(গাছের গুঁড়ি)উদ্ধার করে রাস্তার পাশে রেখে আসলেও গাছের লগগুলো সংরক্ষণ করা বা উপজেলা প্রশাসনের জিম্মায় আনা হয়নি। রাস্তার পাশে যত্রতত্র পড়ে আছে সেগুলি। এদিকে লুট হওয়া সরকারি গাছগুলো উদ্ধারে নেওয়া হয়নি কোনো আইনী পদক্ষেপ।

দিঘলিয়া উপজেলার গাজীরহাট এলাকা সরেজমিনে ঘুরে জানা যায়, উপজেলার জঙ্গুসিয়া, মহিষদিয়া ও গাজীরহাটসহ বিভিন্ন গ্রামের সরকারি রাস্তার পাশ ও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লাখ লাখ টাকার গাছ কেটে নিয়েছে দুর্বৃত্তরা। তারা প্রকাশ্যে সরকারি গাছ কেটে নিয়ে গেলেও কোনো মহল এ ব্যাপারে কোনোরূপ আইনী পদক্ষেপ গ্রহণ করেনি। শেষ মুহূর্তে খবর পেয়ে সেনাবাহিনীর চৌকস টিম টহলে গিয়ে কিছু গাছের লগ উদ্ধার করে। যে লগগুলো রাস্তার পাশে এলোমেলোভাবে পড়ে আছে।

গাজীরহাট এলাকার নায়েব লগগুলো পরিদর্শন করে এলেও সেগুলো সংরক্ষণ বা নিরাপদ স্থানে স্থানান্তর করার পদক্ষেপ গ্রহণ করেননি বলে এলাকাবাসী সংবাদিকদের জানান।

এদিকে দুর্বৃত্তরা গাজীরহাট এলাকায় গাছ কাটার সময় কয়েকটা গাছ আংশিকভাবে কেটে রেখে দিয়েছে। সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত হওয়ার কারণে গাছগুলো আর কাটতে পারেনি। এগাছগুলো অপসারণ না করলে যে কোনো সময় ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রত্যক্ষদর্শীরা সাংবাদিকদের অবহিত করেন।

সরকারি রাস্তার পাশ থেকে ও প্রতিষ্ঠান থেকে যে সকল দুর্বৃত্তরা সরকারি গাছ কেটে নিয়ে গেছে তাদের ব্যাপারে তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে জানা গেছে। যে সকল গাছের লগ উদ্ধার হয়েছে সে লগগুলো নিরাপদ স্থানে স্থানান্তর না করা হলে তাও উধাও হয়ে যেতে পারে বলে এলাকাবাসী এ প্রতিবেদককে জানান। সরকারি কাটা গাছগুলি দ্রুত প্রশাসনের নিয়ন্ত্রণে নেয়ার জন্য এলাকাবাসী প্রশাসনের প্রতি বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুবৃহশুক্রশনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24