1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
নাচোল রেলস্টেশনে টিকিট মাস্টার না থাকায় যাত্রীরা চরম ভোগান্তিতে  - সোনার বাংলা ২৪
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বৃহস্পতিবার| রাত ৯:৩৭|
সর্বশেষ সংবাদ :
কেএমপি’র লবণচরা থানা পুলিশের একটি চৌকস টিম কর্তৃক ০৭ (সাত) পিস স্বর্ণের বার উদ্ধারপূর্বক ০১ জন গ্রেফতার আনোয়ারায় শ্রেষ্ঠ কলেজ শ্রেণী শিক্ষক বাঁশখালীর সন্তান মোছলেহ উদ্দীন সিরাজী বেলকুচিতে রাতে থানায় ঢুকে বিশৃঙ্খলা,চেয়ারম্যান প্রার্থীর ১০ সমর্থক গ্রেপ্তার সিরাজগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের মধ্যে হামলার অভিযোগ, গ্রেপ্তার ১০ ভোক্তা পর্যায়ে কমলো এলপি গ্যাসের দাম দেশের বিভিন্ন জেলায় বন্যার সতর্কতা জারি বাঁশখালীর বাজারে নতুন সবজি কাঁকরোল, চড়া দাম পেয়ে খুশি কৃষক তীব্র গরমে মরে ভেসে উঠল ২০০ মেট্রিক মাছ ধরিত্রীকে ‘অগ্নিকুণ্ড’ বানাচ্ছেন বিশ্বনেতারা প্রচণ্ড বৃষ্টিপাতে চীনে মহাসড়ক ধস, নিহত ২৪

নাচোল রেলস্টেশনে টিকিট মাস্টার না থাকায় যাত্রীরা চরম ভোগান্তিতে 

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

শত শত ট্রেনযাত্রীর ভিড় থাকলেও টিকিট মাস্টার না থাকায় এবং ট্রেনের কোচ কম থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন ট্রেনযাত্রীরা।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুর রেলস্টেশনে সরজমিনে গিয়ে মঙ্গলবার (৯ই এপ্রিল) এমনই দৃশ্য দেখা গেছে।

এবিষয়ে উপস্থিত স্থানীয়দের সাথে কথা বলে জানা যে, প্রায় ৫বছর পূর্বে সকল ধরনের ট্রেন দাঁড়ানোর দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছিল। অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য জিয়াউর রহমান অনেক পরিশ্রম করে ট্রেন দাঁড় করিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে করোনাকালীন সময় লোকাল দুইটি ট্রেনের মধ্যে আবার একটি বন্ধ হয়ে যায়। পূণরায় এখন আবার সংসদ সদস্য জিয়াউর রহমানের প্রচেষ্টায় লোকাল ট্রেন দুইটি চলাচল করছে। প্রতিদিন রহনপুর-রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর ৪বার ট্রেন আসা-যাওয়া করে।

তবে প্রায় এক বছর যাবৎ কোন টিকিট মাষ্টার ছাড়াই পরিচালিত হচ্ছে নেজামপুর রেলস্টেশনটি।‌‌ এতে করে হাজার হাজার টাকা রাজস্ব হারাচ্ছে সরকার। এবং ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। অন্যদিকে স্টেশন প্লাটফর্মে দাঁড়িয়ে থাকা যাত্রীদের কাছে জানতে চাইলে তারা বলেন টিকিট মাষ্টার না থাকায়, আমরা বেআইনি ভাবে ট্রেনে যাতায়াত করতে গিয়ে অনেক হয়রানির শিকার এবং অপমান হয়ে থাকি। নিজের কাছে টিকিট না থাকায়, ট্রেনে থাকা চেকাররা ধমক দিয়ে কথা বলেন, আবার বেশি ভাড়া আদায় করে থাকেন। বিনিময়ে টিকিট বা কোন কিছু ডকুমেন্টও দেওয়া হয় না আমাদের। তো সেই টাকাগুলি জাচ্ছে কোথায়।
অন্যদিকে আবার অনেক যাত্রী অভিযোগ করে বলেছেন যে, ট্রেনগুলিতে কোঁচ কম থাকায়, ভিড় বেশির কারণে ট্রেনে উঠতে না পেরে ফেরত যেতে হচ্ছে আমাদের। কারণ ট্রেনের কোঁচ মাত্র আড়াইটি। এবং যাত্রীর পরিমাণ অনেক বেশি।
ট্রেনযাত্রীরা বলেন, টিকিট মাষ্টার নিয়োগ, ট্রেনের কোঁচ বাড়ানো এবং সকল ধরনের ট্রেন দাঁড়ানোর জন্য রেলওয়ে কর্তৃপক্ষের কাছে আকুল আবেদন জানাচ্ছি।

এবিষয়ে পাকশি রেলওয়ের বাণিজ্যিক অফিস সহকারী কর্মকর্তা নুর আলম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাদের লোকবল সংকটের কারণে নেজামপুর রেলস্টেশনে টিকিট মাষ্টার পদটি শূন্য রয়েছে।
এবিষয়ে চাঁপাইনবাবগঞ্জ-২আসনের জাতীয় সংসদ সদস্য জিয়াউর রহমানের সাথে যোগাযোগ করলে, তিনি দেশের বাইরে থাকার কারণে কথা বলা সম্ভব হয়নি।

 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24