1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
নির্মাণ কাজের উদ্বোধন হলেও অর্থ সংকটে নামাজ পড়ার উপযোগী হয়ে উঠেনি মসজিদ -এ-কূবা - সোনার বাংলা ২৪
৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ| ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| দুপুর ১:০৬|
সর্বশেষ সংবাদ :

নির্মাণ কাজের উদ্বোধন হলেও অর্থ সংকটে নামাজ পড়ার উপযোগী হয়ে উঠেনি মসজিদ -এ-কূবা

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ
  • প্রকাশের সময় : রবিবার, ৭ জুলাই, ২০২৪

খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়ন এর হাজীগ্রাম এলাকায় জনসংখ্যার তুলনায় মসজিদের সংখ্যা খুবই কম । প্রতি ওয়াক্তে নামাজ আদায় করার জন্য এ গ্রামের মানুষ প্রায় এক কিলোমিটার রাস্তা পাড়ি দেয়। ভাবতে অবাক লাগলেও এমন টি দেখা মিললো দিঘলিয়ার দক্ষিণ হাজী গ্রামে । এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে গ্রামের জনসাধারণ উদ্যোগ নেয় একটি নতুন মসজিদ নির্মাণের।

তারই ধারাবাহিকতায় জমি দাতা মরহুম ফারুক মোল্লা ও এলাকাবাসীর প্রচেষ্টায় নির্মাণ হতে যাচ্ছে দক্ষিণ হাজীগ্রাম এলাকায় মসজিদ-এ- কূবা। নির্মাণ কাজের উদ্বোধনের প্রায় দুই মাস অতিবাহিত হয়ে গেলেও নামাজের উপযোগী হয়ে ওঠেনি মসজিদটি।

গত ৩ মে শুক্রবার উদ্বোধনের মাধ্যমে উক্ত মসজিদের নির্মাণ কাজ শুরু হয়। এই মসজিদ টি নির্মাণ করতে প্রয়োজন হবে বালু ভরাট, ইটের গাঁথুনি ও গ্রেট ভীম ঢালাই ইত্যাদি। দ্রব্যমূল্যের এই বাজারে একটি মসজিদ নির্মাণ সহজ কথা নয়। এর জন্য প্রয়োজন বিপুল অর্থের। কিন্তু এই গ্রামীন জনপদের গরিব অধিবাসীদের সামর্থ্য নেই মসজিদ নির্মাণের জন্য লক্ষ লক্ষ টাকা সংস্থানের। তবু তারা ইসলামিক অনুশাসনের অন্যতম ভিত্তি নামাজ আদায়ের জন্য এই মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন। এলাকাবাসীর সামর্থ্য না থাকলেও তারা মনে করেন, আল্লাহর ঘর নির্মাণের উদ্যোগ নিলে ধর্মপ্রাণ মুসলমানরা এই মসজিদ নির্মাণে সাহায্যের জন্য এগিয়ে আসবেন।

মসজিদ কমিটি বলেন- “আমরা আল্লাহর উপর দৃঢ় আস্থা এবং ভরসা রেখে এই মসজিদের কাজে হাত দিয়েছি, আশা করি এই মসজিদের নির্মাণ কাজ শেষ করতে আল্লাহর রহমত থাকবে আমাদের পাশে ইনশাল্লাহ। ইসলামের অনুসারী ধর্মপ্রাণ মানুষের নামাজ আদায়ের পবিত্র ঘর মসজিদ। মহান আল্লাহ পরম করুনাময়, অসীম দয়ালু এবং অতি মেহেরবান। তার দয়ার কোন শেষ নেই। মানুষ শত অন্যায়, অপরাধ করেও মহান আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করলে আল্লাহ তার দয়ার হাত বাড়িয়ে ক্ষমা করে দিতে পারেন। সেই ক্ষমা প্রাপ্তির উত্তম জায়গা হল পবিত্র মসজিদ। মসজিদে নামাজ আদায়সহ আল্লাহর দরবারে প্রার্থনা জানালে আল্লাহ হয়তো আমাদের সমস্ত অন্যায়, অপরাধ, পাপ মোচন করে দিতে পারেন সেই আশা নিয়েই আমাদের এই মসজিদ নির্মাণের উদ্যোগ। প্রাথমিক পর্যায়ে টিনের চাল ও টিনের বেড়া দিয়ে নামাজ আদায় করতে চান মুসল্লিরা। মসজিদটি নির্মাণ করতে লক্ষ লক্ষ টাকার প্রয়োজন কিন্তু কোথা থেকে এই টাকা সংস্থান হবে তা নিয়ে আমরা চিন্তিত হলেও আল্লাহর উপর এবং ধর্মপ্রাণ মুসলমানদের উপর আমাদের দৃঢ় আস্তা এবং বিশ্বাস আছে যে, সকলের সহযোগিতায় আমাদের এ মসজিদ ইনশাল্লাহ নির্মাণ হবে। এ অবস্থায় দেশ-বিদেশের সকল ধর্মপ্রাণ মুসলমানদের নিকট আমাদের আকুল আবেদন, তারা যেন আমাদের এই মসজিদটি নির্মাণ কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে মুক্ত হস্তে দান করেন। মসজিদের নির্মাণ কাজে সহযোগিতার জন্য নিম্নে মসজিদ কমিটির বিকাশ ও নগদ নাম্বার প্রদান করা হলো।” 01921135215

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24