1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর শুভ উদ্বোধন - সোনার বাংলা ২৪
১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বুধবার| রাত ১০:৩০|

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ এর শুভ উদ্বোধন

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ--
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪’ এর উদ্বোধনী অনুষ্ঠান ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০.০০ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পার্শ্ববর্তী পুরাতন বাণিজ্য মেলার মাঠে অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

“প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”এই প্রতিপাদ্যে দেশের সকল উপজেলায় একযোগে অনুষ্ঠিত হয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ ।

খুলনার দিঘলিয়া উপজেলায়ও অনুরূপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিপুল উৎসাহ উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে সকাল ১০টায় উপজেলা পরিষদের খেলার মাঠে শুরু হয় এই অনুষ্ঠানের কার্যক্রম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাক্তার ফজলুল করিম। বেলা ১১টায় খুলনা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করেন এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ বক্তব্য পেশ করেন। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, জেলা ভেটেরিনারি অফিসার ডাক্তার এস এম আইউব আলী, দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল সহ আরো অনেক সুধীজন। আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ।

প্রদর্শনীতে ৪৩ জন খামারী গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগি, কবুতর, কুকুর, বিড়ালসহ বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন করেন। খামারীদের উদ্বুদ্ধ করা ও বেকার যুবকদের খামার তৈরির জন্য উৎসাহিত করার লক্ষ্যে প্রাণিসসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়। দিঘলিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনীতে অংশ নেয়া খামারীদের চারটি বিভাগে ভাগ করে পুরস্কৃত করা হয়। এর পূর্বে অতিথিগণ মেলায় অংশগ্রহণকারী সকল স্টল পরিদর্শন করেন। পরিদর্শন কালে তারা অংশগ্রহণকারী খামারিদের সঙ্গে আলাপ-আলোচনা এবং মত বিনিময় করেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথি, দর্শনার্থী, এবং খামারিদের চিত্ত বিনোদনের জন্য আয়োজন করা হয়েছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এ সময় প্রখ্যাত বাউল শিল্পী বয়াতি সাইদুর রহমান এবং তার দল সংগীত পরিবেশন করে উপস্থিত সকলের মনোরঞ্জন করেন।

প্রাণী সম্পদের উন্নয়নে উন্নত প্রযুক্তির ব্যবহার, প্রাণিদের শরীরের ভিটামিন সহ অন্যান্য ওষুধের ব্যবহার করার জন্য প্রচারণা চালানোই মেলার মুল উদ্দেশ্য। মেলাতে গবাদী পশু, হাঁস-মুরগীর খামারী, ওষুধ কোম্পানির স্টলসহ মোট ৪৩ টি স্টল স্থান পেয়েছে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24