1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
মান্দায় ৮ ইউনিয়নে পকেট কমিটি বাতিলের দাবিতে বিএনপির বিরুদ্ধে বিএনপির সংবাদ সম্মেলন - সোনার বাংলা ২৪
১লা সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৭ই ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| রাত ৩:৩১|
সর্বশেষ সংবাদ :
মোহনপুরে পূর্ব শত্রুতার ধরে ৬৩ আমগাছ কেটে ফেলার অভিযোগ বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির বাঁশখালী দক্ষিণ শাখার কর্মী সম্মেলন সম্পন্ন ছাত্র আন্দোলনের মাধ্যমে দেশ নতুনভাবে স্বাধীন হয়েছে-রাজশাহীতে জামায়াত বিদ্যুৎ কোম্পানিগুলোকে পুনর্গঠন করতে চাই -বিদ্যুৎ উপদেষ্টা দিঘলিয়ায় বন্যার্তদের সাহাযার্থে প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত রাজশাহী উন্নয়ন কতৃপক্ষ (আরডিএ) নাগরিক সেবায় ব্যাপক পরিবর্তন ঘোড়াঘাট ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন বন্যার্তদের সহযোগিতায় দিঘলিয়ার গ্রীন লাইফের গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ রাজশাহী উন্নয়ন কতৃপক্ষ (আরডিএ) নাগরিক সেবায় ব্যাপক পরিবর্তন রাজশাহীতে ডেসটিনি বিনিয়োগকারী ক্রেতা পরিবেশক ঐক্য ফোরাম এর আলোচনা সভা অনুষ্ঠিত 

মান্দায় ৮ ইউনিয়নে পকেট কমিটি বাতিলের দাবিতে বিএনপির বিরুদ্ধে বিএনপির সংবাদ সম্মেলন

আল আমিন স্বাধীন মান্দা ( নওগাঁ) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ জুলাই, ২০২৪

নওগাঁর মান্দা উপজেলার ৮টি ইউনিয়নে বিগত ৫ বছরেও বিএনপির কোনো সম্মেলন হয়নি। অথচ রাতারাতি এসব ইউনিয়নে বিএনপির কমিটি গঠন করা হয়েছে। এটিকে পকেট কমিটি উল্লেখ করে তা বাতিলের দাবিতে সোচ্চার হয়ে উঠেছে উপজেলা বিএনপির বৃহৎ একটি অংশ।

এ দাবি নিয়ে আজ বুধবার দুপুরে মান্দা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা আহবায়ক কমিটির সদস্য মকলেছুর রহমান মকে।
সংবাদ সম্মেলনে মকলেছুর রহমান মকে বলেন, গত পাঁচ বছরেও উপজেলার ভারশোঁ, ভালাইন, পরানপুর, কুসুম্বা, তেঁতুলিয়া, নুরুল্লাবাদ, কাঁশোপাড়া ও কশব ইউনিয়নে কোনো সম্মেলন করা হয়নি। অথচ গত ২৭ জুন রাতে এসব ইউনিয়নে কমিটির অনুমোদন দিয়েছে উপজেলা বিএনপির আহবায়ক শফিকুল ইসলাম বাবুল চৌধুরী। এতে স্বাক্ষর করেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক একেএম নাজমুল হক নাজু ও তোফাজ্জল হোসেন টুকু।
তিনি অভিযোগ করে বলেন, অনুমোদনপ্রাপ্ত ৮ ইউনিয়নে এখন পর্যন্ত আহবায়ক কমিটি দিয়েই সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। সম্মেলন ছাড়াই ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে রাতারাতি এসব ইউনিয়নে বিএনপির কমিটি গঠন করা হয়। সংবাদ সম্মেলনে অবিলম্বে এসব পকেট কমিটি বাতিলের দাবি জানান তিনি।
উপজেলা বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১০ অক্টোবর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির গঠন করা হয়। এর পর উপজেলা আহবায়ক কমিটির নেতৃত্বে ১৪ ইউনিয়নে ১৩ সদস্য বিশিষ্ট ইউনিয়ন আহবায়ক কমিটি গঠিত হয়। উপজেলা আহবায়ক কমিটি গঠনের ২বছর পর শুধুমাত্র মৈনম ইউনিয়নে সম্মেলন হলেও এখন পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি হয়নি। ৫ বছর পেরিয়ে গেলেও অবশিষ্ট ইউনিয়নগুলোতে কোনো সম্মেলন করতে পারেনি আহবায়ক কমিটি।
সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য ডা. ইকরামুল বারী টিপু, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোজাম্মেল হক মুকুল, সাবেক সহসভাপতি আফাজ উদ্দিন মোল্লা, বিএনপিনেতা রফিকুল ইসলাম, নুর বকস মন্ডল, মোজাম্মেল হক, সাইদুর রহমান মোল্লা, ফজলুল বারী সাফি, ডা. রইছ উদ্দিন, মমতাজুল ইসলাম, প্রভাষক এমদাদুল হক, অ্যাড শাহরিয়ার শিমু, জেএম নাজিম উদ্দিন, আব্দুল কাদেরসহ যুবদল ও ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
তবে রাতারাতি পকেট কমিটি গঠনের অভিযোগ অস্বীকার করেন উপজেলা বিএনপির আহবায়ক শফিকুল ইসলাম বাবুল চৌধুরী। তিনি বলেন, সাংগঠনিক নিয়মনীতি মেনেই ৮ইউনিয়নে কমিটি গঠন করা হয়েছে। এতে কোনো অনিয়ম করা হয়নি।#

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুবৃহশুক্রশনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24