1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
রাজশাহীতে অভিনব কায়দায় কাউন্সিলরের পুকুর ভরাট - সোনার বাংলা ২৪
২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| রবিবার| রাত ৪:২৮|
সর্বশেষ সংবাদ :
খুলনায় জার্নালিস্ট প্রটেক্ট কমিটির তথ্য অধিকার দিবস পালিত স্বেচ্ছাসেবকদল সভাপতিকে হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ রাজশাহীতে সৎ ভাইয়ের বউকে ধর্ষণ-র‌্যাবের জালে আসামি আরিফ আটক সেই হারানো তুমি নওগাঁয় আম গাছ কেটে ফেলার প্রতিবাদে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন ট্রলার ডুবে নিহত হানিফের পরিবারের পাশে মোজাম্বিক আস্করিয়া মানবিক ফাউন্ডেশন বাঁশখালীতে শারদীয় দূর্গোৎসব উদযাপন উপলক্ষে ইউনিয়ন দায়িত্বশীলদের নিয়ে প্রস্তুতিমূলক সভা রাজশাহী প্রেসক্লাবের সদস্য ফরম সংগ্রহ-জমা দানের তারিখ ১৫ অক্টোবর পর্যন্ত বর্ধিত রাউজানে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর হজরত মুহাম্মাদ (স:) কটুক্তির প্রতিবাদে এনায়েতপুরে বিক্ষোভ মিছিল

রাজশাহীতে অভিনব কায়দায় কাউন্সিলরের পুকুর ভরাট

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ মে, ২০২৪

রাজশাহী নগরীর ডাসপুকুরের ডোমপাড়া এলাকায় প্রায় ২ বিঘা আয়তনের একটি পুকুর রয়েছে এলাকাবাসী পুকুরটিকে ডোমপাড়া পুকুর হিসেবে চেনেন। বাপ-দাদার আমল থেকেই মাছ চাষ এবং এই পুকুরটির পানি নানা কাজে ব্যবহার করে আসছিলেন স্থানীয়রা।

জানা যায়, দীর্ঘ ২৪ বছর ধরে পুকুরে মাছ চাষ থেকে শুরু করে ডোমপাড়া বাসিন্দারা এখনো অনেকেই এই পুকুরের পানিতে গোসলসহ নানান কাজ করে থাকেন। কিন্তু সম্প্রতি হঠাৎ করে কয়েকদিন যাবৎ এলাকাবাসী লক্ষ্য করেন পুকুরের পার ঘেঁষে ময়লা, রাবিশ ফেলে প্রায় এক তৃতীয়াংশ পুকুর ভরাট করে ফেলেছে একটি প্রভাবশালী চক্র।

স্থানীয় বাসিন্দারা বলেন, বাপ-দাদার আমল থেকে এই পুকুর দেখে আসছি। এখন পুকুরের মধ্যে দেখি ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর লোকেরা ভ্যানে ময়লা ফেলে পুকুর ভরাট করছে।

সরেজমিনে অনুসন্ধানে জানা যায়, রাজশাহী নগরীতে এভাবেই দিনে দুপুরে পুকুর পারে রাজশাহী সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর ভ্যানম্যান ভ্যানে করে ময়লা, রাবিস ফেলছেন। জানতে চাইলে সেই ভ্যানম্যান বলেন সব ভ্যানম্যান ফেলে তাই আমিও ফেলি। এভাবেই ময়লা, রাবিস ফেলে অভিনব পদ্ধতিতে ধীরে ধীরে ভরাট করা হচ্ছে নগরীর আইডির ডোমপাড়ার পঁচা পুকুর।

ওইসব পুকুরগুলো ভরাট করে রাতারাতি সেখানে গড়ে উঠছে ভবন। অথচ উচ্চ আদালতের কড়া নির্দেশনা রয়েছে রাজশাহী নগরীতে কোনোভাবেই পুকুর-জলাশয় ভরাট করা যাবে না। কিন্তু সেই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একের পর এক পুকুর ভরাট চলছেই নগরীতে। এর পেছনে বড় ভূমিকা রাখছেন স্থানীয় কাউন্সিলররা। এভাবে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন ওই কাউন্সিলররা। এসব নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ দেখা দিচ্ছে।

জানতে চাইলে পুকুর মালিক রোমান বলেন, পুকুর ভরাট করে আমরা দোকানঘর নির্মাণ করবো আর এ বিষয়ে ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু ভাইকে জানিয়ে আমরা কাজ করছি।

জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) জানান,এ বিষয়টা আমার অবগত ছিলোনা আমরা তদন্ত করে বিষয়টা দেখবো।

এ বিষয়ে জানতে চাইলে রাজপাড়া থানার (ওসি) বলেন, আমি একটু ব্যাস্ত আছি এবিষয়ে পরে কথা বলছি।

এ বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের ০৬ নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু এলাকাবাসির অভিযোগ অস্বিকার করে তিনি জানান, পুকুর ভরাটের বিষয়টা আমার জানা নাই তবে আমি আমার ভ্যানম্যানদের ওখানে ময়লা ফেলতে বলেছিলাম এখন যেহেতু পুকুর ভরাট হচ্ছে সেহেতু আমার আর কোন লোক সেখানে ময়লা ফেলবেনা।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
১০১১১৩
১৫১৬১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24