1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
রাজশাহী বাঘায় সব-রেজিস্ট্রি অফিসে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন। - সোনার বাংলা ২৪
১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| সোমবার| সকাল ৯:২৩|
সর্বশেষ সংবাদ :
আন্তর্জাতিক সংস্থা কর্তৃক সাংবাদিকদের প্রশিক্ষণে সফলতায় দি ডেইলি ট্রাইব্যুনাল পত্রিকার প্রতিনিধির সনদ প্রাপ্তি মোহনপুরে স্থানীয়ভাবে উদ্ভাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দিঘলিয়ায় শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে প্রথম দিনের এইচএসসি ও সমমানের পরীক্ষা নাচোলে বেসরকারি সংস্থা মৌসুমীর দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত দৈনিক আমাদের জন্মভুমি পত্রিকার আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঢাকা গভ. মুসলিম হাই স্কুলের ১৫০ বর্ষপূর্তি উৎসবের সূচনা পেরুর বিপক্ষে মার্তিনেজের জোড়া গোলে আর্জেন্টিনার দাপুটে জয় চাঁপাইনবাবগঞ্জের নাচোলে এস,এন,এস ক্যাফের ১ম বর্ষপূর্তি উৎসব উদযাপিত বিজয় অর্জন প্রবল বৃষ্টিতে দিল্লি বিমানবন্দরের ছাদ ধসে নিহত ১, আহত ৮

রাজশাহী বাঘায় সব-রেজিস্ট্রি অফিসে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন।

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪

রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের সামনে সাব -রেজিস্ট্রি অফিসে জমি রেজিস্ট্রির সময় অতিরিক্ত টাকা আদায়, অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে দলিল লেখক ও সর্বস্তরের জনসাধারণের ব্যানারে

এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২০ জুন) সকাল ১১ টায় শুরু হয়ে ১২ ঘটিকায় শেষ হয় এ মানবন্ধনটি।
উক্ত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য দেন বাঘা পৌর মেয়র মোঃ আক্কাছ আলী, মেরাজুল ইসলাম মেরাজ পাকুড়িয়া ইউপির চেয়ারম্যান, বাঘা উপজেলার পরিষদের চেয়ারম্যান এ্যাডঃলায়েব উদ্দিন লাভলু,সাবেক ভাইস চেয়ারম্যান শফিউর রহমান শফি, সাবেক দলিল লেখক সমিতির সভাপতি স্বপন আলী।

বাঘা সাব-রেজিষ্ট্রি অফিস ও দলিল লেখক সমিতির বিরুদ্ধে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন,মুকাদ্দেস হোসেন ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ, চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী সাধারণ সম্পাদক, ছাত্রলীগ সভাপতি সানোয়ার হোসেন সুরুজ ও মাইনুল ইসলাম মুক্তা,বাঘা পৌর ৮ নং কাউন্সিল শফিউল রহমানশফি,আওয়ামিলীগ নেতা কামাল হোসেন, লিটন হোসেন প্রমুখসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত সর্বস্তরের শতশত জনসাধারণ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বাঘা উপজেলা সাব রেজিস্ট্রি অফিস দীর্ঘদিন যাবত ভূমি দস্যুদের দখলে। তারা সিন্ডিকেটের মাধ্যমে সরকারি নির্ধারিত ফী এর বাহিরে বিভিন্ন অজুহাতে অতিরিক্ত টাকা আদায় করে থাকেন। এই সিন্ডিকেট সরকারি নিয়ম বহির্ভূতভাবে সমিতির নাম করে সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছেন। একটি মহলের দিকনির্দেশনায় সমিতিটি পরিচালিত হয়ে থাকে এবং এর লভ্যাংশ তাদের ব্যক্তিগত খাতে জমা হয়। এছাড়াও উক্ত মহলের নির্দেশনায় মদদ পুষ্ট ব্যাক্তিদের সভাপতি, সেক্রেটারি করে দলিল লেখকদের জিম্মি করে রেখেছেন। দলিল লেখকগণ ভোটের মাধ্যমে সভাপতি, সেক্রেটার নির্ধারণের দাবি জানালেও তা ভ্রুক্ষেপ করেন না।

উল্লেখ্যঃ গত ১০ জুন ২০২৪ তারিখে বাঘা সাব রেজিস্ট্রি অফিস দখল নেওয়াকে কেন্দ্র করে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে, যারফলে প্রায় ১০/ ১২ জন গুরুতর আহত হন। রাজশাহী- ৬ আসনের সংসদ সদস্য মোঃশাহরিয়ার আলম এমপির নির্দেশনায় গত ৯ জুন ২০২৪ তারিখে বাঘা সাব রেজিস্ট্রি দলিল লেখক সমিতির সভাপতি-সেক্রেটারি নির্ধারণ করা হয়েছে বলে জানা যায়। উক্ত সমিতির সভাপতি- সেক্রেটার নির্ধারণ করার পর থেকেই বাঘা সাব রেজিস্ট্রি অফিসে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। আবারও যেকোনো সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুবৃহশুক্রশনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24