1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
শাহজাদপুরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্ম বার্ষিকী পালিত  - সোনার বাংলা ২৪
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| সোমবার| রাত ৩:০৬|
সর্বশেষ সংবাদ :
রাজশাহী মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত রাউজানে বজ্রপাতে চার গরুর মৃত্যু বেলকুচিতে অগ্নিকান্ডে তিনটি ঘর পুড়ে ছাই  স্কুল ছুটি দিয়ে দাওয়াতে গেলেন প্রধান শিক্ষক গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা, নিহত অন্তত ১৭ স্বর্ণের বাজারে এত অস্থিরতা কেন? বেলকুচিতে সাংবাদিকে উপর হামলা মোবাইল ছিনিয়ে নিলেন আবির  মোহনপুরে পুলিশের হাতে ৫ জুয়াড়ি গ্রেফতার পলাতক ১ রাজশাহী বাঘা উপজেলায় নিজ অর্থায়নে বিভিন্ন স্থানে সাবমারসিবল পাম্প প্রতিস্থাপন করে এলাকায়র মানুষের প্রশংসাই বিপ্লব হোসেন( জাকির) যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি

শাহজাদপুরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্ম বার্ষিকী পালিত 

সংবাদদাতার নাম
  • প্রকাশের সময় : বুধবার, ৮ মে, ২০২৪

ফরিদ আহমেদ চঞ্চল,শাহজাদপুর,সিরাজগঞ্জ: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্ম জয়ন্তী উৎসব পালিত হচ্ছে।

রবীন্দ্রনাথ ঠাকুরের জীবনাদর্শ শোষণ-বঞ্চনামুক্ত ও অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণে অনুপ্রেরণা যোগায়- ভূমিমন্ত্রী। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের জন্য সকল অংশীজন একযোগে কাজ করবে বলে ভূমিমন্ত্রীর আশা। শাহজাদপুরের বাথানে অবৈধ দখলে থাকা ভূমি পুনরুদ্ধারে ব্যবস্থা গ্রহণ করা হবে – ভূমিমন্ত্রী।

গতকাল বুধবার সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কাছাড়ি বাড়িতে রবীন্দ্রনাথ ঠাকুরের তিনদিনব্যাপী জন্মবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এ কথা বলেন।

এর আগে ভূমিমন্ত্রী রবীন্দ্র কাছাড়ি বাড়িতে এসে পৌঁছলে স্থানীয় সংসদ সদস্য ও গণ্যমান্য ব্যক্তিগণ তাঁকে স্বাগত জানান। এর পর বেলুন উড়িয়ে শাহজাদপুরের রবীন্দ্র কাছারিবাড়ীতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন ঘোষণা করেন ভূমিমন্ত্রী।

ভূমিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে আরও বলেন, আমাদের জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’ গানটি এখন পরিণত হয়েছে বাংলাদেশের জাতীয় ঐক্যের অন্যতম প্রতীকে। এসময় তিনি বলেন, রবীন্দ্র চিন্তায় উজ্জীবিত হয়ে তরুন প্রজন্ম বিশ্বের দরবারে স্মার্ট ও অসাম্প্রদায়িক বাংলাদেশকে উঁচু করে তুলে ধরবে।

ভূমিমন্ত্রী এসময় আরও আশা প্রকাশ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক স্থাপিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের জন্য নির্ধারিত জায়গা অধিগ্রহণ ব্যবস্থাপনা কার্যক্রম দ্রুতায়নের জন্য সংশ্লিষ্ট সকল অংশীজন একযোগে কাজ করবে। এসময় তিনি বলেন ভূমি মন্ত্রণালয়ের কাছে এ সংক্রান্ত চূড়ান্ত প্রস্তাব এলে তা দ্রুত নিষ্পত্তি করা হবে।

অনুষ্ঠানে গণমাধ্যমের সাথে এক সংক্ষিপ্ত মতবিনিময়ের সময়, এক প্রশ্নের জবাবে ভূমিমন্ত্রী বলেন, রবীন্দ্রনাথ কর্তৃক প্রদত্ত বাথানে যদি কোনো অবৈধ দখল থেকে থাকে তাহলে তা পুনরুদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি সিরাজগঞ্জের গোচারণভূমিকে দেশের কৃষি তথা খাদ্য ও পুষ্টি নিরাপত্তার জন্য গুরুত্বপূর্ণ বলে অবহিত করেন।

সিরাজগঞ্জের উপ পরিচালক স্থানীয় সরকার মোহাম্মদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য চয়ন ইসলাম, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জান্নাত আরা হেনরী, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা আজাদ রহমান, শাহজাদপুরের উপজেলা নির্বাহী অফিসার

মোঃ কামরুজ্জামান, স্থানীয় গণমান্য ব্যাক্তিত্ব প্রমুখ।

 

 

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24