1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
দিঘলিয়ায় মে দিবস পালিত - সোনার বাংলা ২৪
২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ| ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| বুধবার| বিকাল ৩:১১|
সর্বশেষ সংবাদ :
ট্রায়ালের নামে মোটরসাইকেল নিয়ে  উধাও ক্রেতা, দিশাহারা বিক্রেতা  কারা’গার থেকে পালি’য়েও রক্ষা হলো না ৪ ফাঁ’সির আসা’মির চিলির বিপক্ষে স্বপ্নভঙ্গের সেই মাঠেই আর্জেন্টিনার প্রতিশোধ শপথ নিলেন রাজশাহীর ২৪ উপজেলা চেয়ারম্যান গোদাগাড়ীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী পুলিশ সদস্যের এক ছেলে নিহত পুঠিয়ায় অবৈধভাবে পুকুর সংস্কারের নামে মাটি বিক্রি বন্ধে ইউএনও’র অভিযান শিশুশ্রম নিরসন বিষয়ক কর্মশালায় প্রতিমন্ত্রী রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার দ্বিবার্ষিক কাউন্সিল ২৯ জুন সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের  নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের দায়িত্ব গ্রহন 

দিঘলিয়ায় মে দিবস পালিত

ওয়াহিদ মুরাদ, খুলনা ব্যুরো চীফ
  • প্রকাশের সময় : বুধবার, ১ মে, ২০২৪

আজ মহান মে দিবস। বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের আন্দোলন ও সংগ্রামের স্বীকৃতির দিন। শ্রমিকদের দাবির প্রতি সম্মান জানিয়ে প্রতিবছর পহেলা মে সারা বিশ্বে দিবসটি পালন করা হয়। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও গুরুত্বের সঙ্গে দিবসটি পালন করা হচ্ছে। এ উপলক্ষ্যে আজ সরকারি ছুটি। এবারের মে দিবসের প্রতিপাদ্য-‘শ্রমিক-মালিক গড়ব দেশ, স্মার্ট হবে বাংলাদেশ।’

১৮৮৬ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা শ্রমের উপযুক্ত মূল্য ও দৈনিক আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলনে নামেন। ঐ দিন আন্দোলনরত শ্রমিকদের ওপর পুলিশ গুলি চালায়। এতে অনেক শ্রমিক হতাহত হন। তাদের আত্মত্যাগের মধ্য দিয়ে দৈনিক কাজের সময় আট ঘণ্টা করার দাবি প্রতিষ্ঠিত হয়েছিল। এরপর থেকে দিনটি মে দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসটি উপলক্ষে আজ পহেলা মে বুধবার সকালে খুলনা জেলার দিঘলিয়া উপজেলার পানিগাতী লুৎফরের বটতলা মোড়ে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে নির্মাণ শ্রমিক ইউনিয়ন দিঘলিয়া উপজেলা শাখার উদ্যোগে Rally ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
Rally পরবর্তী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা জেলা শাখার সভাপতি মোস্তফা আল মুজাহিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশন খুলনা জেলা শাখার সহকারী সেক্রেটারি আল আমিন গোলদার এবং শ্রমিক কল্যাণ ফেডারেশন উপজেলা শাখার সেক্রেটারি মোঃ আলমগীর হোসেনসহ আরো অনেকে।

উক্ত অনুষ্ঠানটির বাস্তবায়ন ও নেতৃত্বে ছিলেন দিঘলিয়া উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মুজাহিদুল ইসলাম এবং সেক্রেটারি তাসনিম হাসান টুটুল। উক্ত Rally ও আলোচনা সভায় সংগঠনের শত শত নেতাকর্মী অংশগ্রহণ করেন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24