1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
বাঘার ঐতিহাসিক ঈদ মেলার ডাক সম্পন্ন - সোনার বাংলা ২৪
৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| রবিবার| রাত ১১:৩৮|

বাঘার ঐতিহাসিক ঈদ মেলার ডাক সম্পন্ন

আবুল হাশেম রাজশাহী
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

আসন্ন পবিত্র ঈদ উল ফিতর(২০২৪) উপলক্ষে রাজশাহীর বাঘা উপজেলার ঐতিহাসিক ঈদমেলার ইজারার ডাক সম্পন্ন হয়েছে। এ বছর ২৭ লাখ ৪০ হাজার টাকায় ইজারা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকাল ১১টায় রাজশাহীর বাঘা মাজার শরীফ চত্বরে ১৫ দিনের জন্য( ঈদের দিন থেকে পরবর্তী ১৫ দিন) উন্মুক্ত ডাকের মাধ্যমে এ ইজারা সম্পন্ন করা হয়।

জানা যায়, এ বছর মেলার জন্য ৮ লাখ টাকা বিডি জমা দিয়ে উন্মুক্ত ডাকে অংশগ্রহণের জন্য বিডি জমা দিয়েছিলেন ২০ জন । তবে উন্মুক্ত ডাকে অংশগ্রহণ করেন ১০ জন। এর মধ্যে সর্বোচ্চ দরদাতা হিসেবে ( ২৭ লক্ষ ৪০ হাজার) বাঘা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মামুন হোসেন কে ১৫ দিনের জন্য এ মেলা ইজারা দেওয়া হয় । দ্বিতীয় ডাককারি ছিলেন, সাইফুল ইসলাম ২৭ লক্ষ ত্রিশ হাজার, এবং তৃতীয় ডাককারী হিসেবে ছিলেন সাংবাদিক আখতার রহমান, ২৭ লক্ষ ২০ হাজার টাকা।

রাজশাহীর বাঘা উপজেলা আনসার ভিডিপি অফিসার মিলন কুমার দাসের পরিচালনায় মেলা ইজারার সময় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম, মাজারের সদস্য সচিব মতোয়াল্লী খন্দকার মুনসুরুল ইসলাম রইস, বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম, বাঘা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ,
সম্পাদক( সাবেক ) ও মোজাহার হোসেন মহিলা কলেজের অধ্যক্ষ নসিম উদ্দিন, সিরাজুল ইসলাম মন্টু, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও জেলা পরিষদের সদস্য মহিদুল ইসলাম প্রমুখসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ।

প্রসঙ্গত, বাঘা ঈদমেলার ইতিহাস প্রায় ৫শ’ বছর আগের।
প্রতিবছর ঈদ-উল-ফিতরের দিন থেকে এ মেলা শুরু হয়। চলে ১৫ দিনব্যাপী। এতে বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ীরা আসেন। এ সময় বাংলাদেশে থাকা আত্মীয় স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে সীমান্তের ওপারে থাকা ( ভারত) লোকজন -স্ত্রী সন্তান, পরিবার-পরিজন নিয়ে অনেকেই এপারে আসেন।
করোনার কারনে বাঘার মেলা বন্ধ হয়ে যায়। পাঁচ বছর পর আবার বাঘার মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24