1. www.rohimali2019@gmail.com : Abdur Rohim : Abdur Rohim
  2. alauddinmondol45@gmail.com : Alauddin Mondol : Alauddin Mondol
  3. dainiksonarbangla24@gmail.com : Hafiz Rahman : Hafizur Rahman
  4. msalimreza4u@gmail.com : Salim Reza : Salim Reza
  5. admin@sonarbangla24.com : sayem :
  6. allbanglanewspaperlive@gmail.com : Shipon Ahmed : Shipon Ahmed
কেএমপি'র কমিশনার কর্তৃক খুলনা প্রেস ক্লাব ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত ঈদ মেলার শুভ উদ্বোধন - সোনার বাংলা ২৪
৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| সোমবার| রাত ১:৫৫|

কেএমপি’র কমিশনার কর্তৃক খুলনা প্রেস ক্লাব ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত ঈদ মেলার শুভ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

আজ ২৮ মার্চ ২০২৪ খ্রিঃ বৃহস্পিবার সকাল ১১:০০ ঘটিকায় খুলনা প্রেসক্লাবের সহযোগিতায় ও খুলনা বিজনেস সোসাইটির এর আয়োজনে ক্লাবের শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে ০৩ দিনব্যাপী ঈদ মেলা শুরু হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এই ঈদ মেলার শুভ উদ্বোধন করেন।

খুলনা প্রেসক্লাবের শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে আজ বৃহস্পতিবার ২৮ মার্চ থেকে আগামী ৩০ মার্চ শনিবার রাত ১০টা পর্যন্ত ০৩ দিনব্যাপী এই ঈদ মেলা চলবে। স্থানীয় ও জাতীয় পর্যায়ে স্বনামধন্য ৭০টি স্টল এই ঈদ মেলায় অংশ নিচ্ছে। মেলার স্টলগুলোতে দেশি-বিদেশি পোশাক, গহনা, ঐতিহ্যবাহী বিভিন্ন রকমারী পণ্য সামগ্রী পাওয়া যাচ্ছে।

কেএমপি’র পুলিশ কমিশনার বলেন, “নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া বলেছিলেন, ‘অবরোধের অবগুন্ঠন ভেঙ্গে কবে আমাদের নারীরা এগিয়ে আসবে।’ আমরা নারী, আমরাও পারি’ এই প্রতিপাদ্য নিয়েই বাংলাদেশের নারীরা এগিয়ে যাচ্ছে। আজ বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীরা অভূতপূর্ব উন্নয়নে এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু’র কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল হতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে চান। আজকে যখন আমরা মেলায় প্রত্যেকটা স্টল ঘুরে দেখছিলাম লক্ষ্য করলাম প্রত্যেকের ০১ টি করে ফেসবুক পেইজ রয়েছে এবং পেজের মাধ্যমে অনলাইনে তারা ব্যবসাগুলো প্রমোট করছে। আমরা এই বাংলাদেশই মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চেয়েছি। এই মেলায় আলাদা একটা গুরুত্ব রয়েছে সারা বছরে যত পোশাক সামগ্রী বিক্রি হয় তার ৪০ পার্সেন্ট বিক্রি হয় রমজানের ঈদে সুতরাং ঈদের আগে রমজানের শুরুতে আপনারা ব্যবসাটা প্রমোশন করার জন্য করছেন। আমাদের ক্ষুদ্র কুটির শিল্প ও হস্তশিল্প রয়েছে ‘দেশি পণ্য কিনে হন ধন্য’ যত বেশি আপনারা পণ্য প্রমোট করবেন তত বেশি আমরা এগিয়ে যাব। আপনারা নারী-পুরুষ সম্মিলিত ভাবে প্রচেষ্টায় আমরা উন্নত সমৃদ্ধ এবং বঙ্গবন্ধুর আরধ্য সোনার বাংলা বিনির্মাণে সম্ভব হবো। বঙ্গবন্ধু কিন্তু স্বাধীনতার আগে অর্থনীতির মুক্তির কথা বলেছেন। এই অর্থনীতি মুক্তি ছাড়া স্বাধীনতা সার্থক হয় না আর অর্থনীতি মুক্তির জন্য নারী-পুরুষ সকলকেই এগিয়ে আসতে হবে। পূর্বে নারীরা শুধু কৃষিক্ষেত্রে অবদান রেখেছিল এখন সকল ক্ষেত্রে শিল্প ও ব্যবসায়ও নারীদের অবদান রয়েছে। বর্তমানে পুলিশ, জেলা প্রশাসক, ইউএনও, ফায়ার সার্ভিস ও সেনা বাহিনীতেও নারীদের অগ্রণী ভূমিকা রয়েছে।” এভাবেই বাংলার মানুষের হৃদয়ের কথা, নারী জাগরণের কথা উল্লেখ করে তিনি বক্তব্য শেষ করেন। একই সাথে এই নারী উদ্যোক্তাদের হাত ধরে আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় খুলনা প্রেস ক্লাব কর্তৃক আয়োজিত শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে ০৩ দিনব্যাপী ঈদ মেলায় উপস্থিত হতে পেরে তিনি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উক্ত ঈদ মেলায় খুলনা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাঈদ; খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস.এম নজরুল ইসলাম; খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা এবং খুলনা টিভি রিপোর্টার্স ইউনিটির সভাপতি জনাব মল্লিক সুধাংশু-সহ অন্যান্য সাংবাদিক, সোসাইটির অন্যান্য নারী উদ্যোক্তা ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

বৈশাখী অফার

আর্কাইভ ক্যালেন্ডার

রবিসোমমঙ্গলবুধবৃহশুক্রশনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১ 

অভিনন্দন বার্তা

[এই সাইটের যাবতীয় কন্টেন্ট অনুমতিবিহীন ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ]

Copyright © 2024, Sonar Bangla 24